• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঘরে ঘরে করোনা পৌঁছে বর্ষবরণের হুল্লোড়ে মাতল উহান, ভিড়ে ঠাসাঠাসি করে উৎসব করোনার আঁতুড়ঘরে

করোনার আঁতুড়ঘর উহানেই বেপরোয়া বর্ষবরণ। ঠাসাঠাসি ভিড়, বিপুল জনসমাগমে বর্ষবরণের আনন্দে মাতল উহান। এদিকে এই উহান থেকে ছড়ানো করোনা ভাইরাসের সংক্রমণের কারণেই গোটা বিশ্বের মানুষ এক প্রকার ঘরবন্দি হয়েই বর্ষবরণের উৎসব করেছেন। উহান কিন্তু কোনও নিয়মই মানেনি। ফের একবার বেপরোয়া মনোভাব দেখাল চিন। উহানের বাসিন্দারা কিন্তু উৎসব উদযাপনে কোনও কার্পণ্য করেননি। গোটা বিশ্বকে ঘরবন্দি করে নিজেরা উৎসব করেছেন।

ঘরে ঘরে করোনা পৌঁছে বর্ষবরণের হুল্লোড়ে মাতল উহান, ভিড়ে ঠাসাঠাসি করে উৎসব করোনার আঁতুড়ঘরে

এদিকে গোটা বিশ্বে আতশ বাজির রোশনাইয়ে নতুন বছরকে বরণ করা হলেও সেখানে জনসাধারণের সামিল হওয়ার অনুমতি ছিল না। সকলে ঘরে বসেই সেই আতশবাজির রোশনাই দেখেছেন। ভারতে তো একাধিক রাজ্যে নাইট কার্ফু জারি করা হয়েছে বর্ষ বরণের উৎসব বন্ধ করার জন্য। ব্রিটেনের নয়া স্ট্রেন নিয়ে এখন নতুন করে গোটা দেশে আতঙ্ক ছড়িয়েছে। তারমধ্যেই উহানের মানুষের এই বেপরোয়া মনোভাব নিয়ে নিন্দার ঝড় উঠেছে।

সোশ্যাল মিডিয়ায় উহানের বর্ষবরণের উৎসবের ছবি ভাইরাস হয়েছে। সেখানে দেখা গিয়েছে মুখে নাম মাত্র মাস্ক পরে রাস্তায় ঠাসাঠাসি ভিড়ে উল্লাস করছেন মানুষজন। পুলিস তাঁদের সামাল দিতে হিমসিম খাচ্ছেন। এদিকে এই উহান থেকে ২০২০ সালে প্রথম করোনা ভাইরাস ছড়াতে শুরু করেছে। জানুয়ারিতেই করোনার উৎসপত্তিস্থলের সন্ধানে চিনের সঙ্গে বৈঠকে বসছে বিশ্বস্বাস্থ্য সংস্থা। শীতে করোনার দাপট বাড়বে বলে আগেই সতর্ক করেছেন গবেষকরা। ইতিমধ্যেই ইউরোপের একাধিক দেশ নতুন করে লকডাউনের পথে হাঁটতে শুরু করেছে।

কলকাতাঃ বছরের প্রথমদিনে নিকোপার্কে মানুষের সমাগম, রেকর্ড ভিড় উধাও

কাঁথি থেকে 'ঝেঁটিয়ে' তৃণমূল সাফের বার্তা শুভেন্দুর! কোন অঙ্কে বিজেপিকে জেতাবেন, জানালেন শিশির-পুত্র

English summary
Wuhan celebrate new year 2021 with huge public gathering amid Coronavirus infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X