• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রয়াত হলেন বিশ্বের স্থূলতম মানুষ

  • By Ananya Pratim
  • |

কক
লন্ডন, ৬ ডিসেম্বর: বিশ্বের স্থূলতম মানুষ কিথ মার্টিন প্রয়াত হলেন। বয়স হয়েছিল মাত্র ৪৪ বছর। নিউমোনিয়াতে ভুগছিলেন তিনি।

বিশ্বের সবচেয়ে মোটা মানুষের তকমা পেয়েছিলেন কিথ মার্টিন। ৪৪৫ কিলো ওজনের এই মানুষটি এত মোটা হয়েছিলেন শুধু ফাস্ট ফুড খেয়ে খেয়ে। সঙ্গে হরমোনজনিত কিছু সমস্যাও ছিল। গত মার্চে অপারেশন করে তাঁর পাকস্থলীর তিন-চতুর্থাংশ বাদ দেওয়া হয়েছিল। তবুও খুব বেশি রোগা হননি তিনি। বরং খাবার না পেলে হইচই করে বাড়ি মাথায় তুলতেন।

ডাক্তাররা জানান, একজন পূর্ণবয়স্ক পুরুষের প্রতিদিন গড়ে দু'হাজার ক্যালরি দরকার হয়। সেখানে কিথ মার্টিনের শরীরে ঢুকত ২০ হাজার ক্যালরির খাবার। আর তাই অত মুটিয়ে গিয়েছিলেন তিনি।

সকালে ঘুম থেকে উঠে প্রথমে ছ'টা এগ ফ্রাই-আপ খেতেন তিনি। তার পর বড় আকারের একটি পিৎজা, খান চল্লিশ টুকরো মাংস, ফ্রেঞ্চ ফ্রাই, মাখন, ফলের রস থাকত। দুপুর ও রাতে কার্যত গন্ধমাদন গিলতেন তিনি! সন্ধেবেলা কফি খাওয়ার সময় খেতেন গোটা দশেক স্যান্ডউইচ। সঙ্গে থাকত চকোলেট, চিপস, নানা ধরনের বিস্কুট, মিষ্টি। কাবাব ছিল এই লোকটির খুব প্রিয়। সুযোগ পেলেই মুঠো-মুঠো কাবাব মুখে ভরতেন তিনি।

শারীরিক কারণে কোনও কাজকম্ম করতে পারতেন না এই ব্যক্তি। লন্ডনের বাড়িতে সারাদিন শুয়ে থাকতেন। দুই বোন সংসার চালাত। কিথ মার্টিনকে নিয়ে এর আগে সংবাদমাধ্যমে অনেক লেখালিখি হয়েছে।

English summary
World's fattest man Keith Martin died at 44
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X