India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাক সেনারা জঘন্য অত্যাচার কথা ভুলবে না বিশ্ব, বাংলাদেশ সফরেই ইসলামাবাদকে তীব্র আক্রমণ মোদীর

  • |
Google Oneindia Bengali News

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সুবর্ণজয়ন্তীতে ইতিমধ্যেই বাংলাদেশের মাটিতে পা রেখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তা নিয়ে দিনভর আলোচনা চলছে আন্তর্জাতিক রাজনীতির আঙিনায়। শুক্রবার, দু’দিনের সফরে বাংলাদেশের ঢাকায় গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার সেখান থেকেই মুক্তি যুদ্ধের প্রসঙ্গ টেনে পাক সেনার বিরুদ্ধে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানাতে দেখা গেল মোদীকে।

৪৯৭ দিন পর ফের বিদেশ সফরে মোদী

৪৯৭ দিন পর ফের বিদেশ সফরে মোদী

এদিকে এর আগে, ২০১৮ সালের নভেম্বর মাসে তিনি ব্রাজিল সফরে যান মোদী। এরপর প্রায় ৪৯৭ দিন পর এই প্রথম কোনও বিদেশ সফরে গেলেন মোদী। এদিকে মোদীর এই সফরকালেই নয়াদিল্লি ও ঢাকার মধ্যে কমপক্ষে পাঁচটি এএমইউ স্বাক্ষর হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে। এদিকে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীও উদযাপন হচ্ছে গোটা দেশে।

পাকিস্তানের সেনারা জঘন্য অত্যাচার ভুলবে না বিশ্ব

পাকিস্তানের সেনারা জঘন্য অত্যাচার ভুলবে না বিশ্ব

এদিনই মুক্তিযুদ্ধে ৫০ বছর পূর্তি উপলক্ষে বক্তব্য রাখতে গিয়ে মোদী বারবার ইতিহাসের পাতায় হারিয়ে যান মোদী। একইসাথে মোদী মনে করিয়ে দেন, 'পাকিস্তানের সেনারা যে জঘন্য অত্যাচার করেছে তা সবাই জানে। বঙ্গবন্ধুর যোগ্য নেতৃত্বই ঠিক করে দিয়েছিল বাংলাদেশের আগামী পথ। বাংলাদেশকে কোনও শক্তি আটকে রাখতে পারবে না, কখনও পারেনি।" এই প্রসঙ্গে বলতে গিয়ে মোদী ইন্দিরা গান্ধীর কাজের প্রতিও নতুন করে কুর্নিশ জানানা।

স্মৃতির পাতায় মোদীর প্রথম গণআন্দোলন

স্মৃতির পাতায় মোদীর প্রথম গণআন্দোলন

অন্যদিকে মোদী আরও য়োগ করে বলেন, " জীবনের বাজি রেখে যেভাবে বাংলাদেশের তরুম সমাজ স্বাধীনতার জন্য ঝাঁপিয়ে পড়েছিল তা ভোলার নয়। এমনকী সেই ঢেউ এসে পড়েছিল ভারতেও। আমার তখন ২০ থেকে ২২ বচর বয়স। আর সেই বয়সেই আমি প্রথম কোনও গণ আন্দোলনে যোগ দিয়েছিলাম। বন্ধুদের সাথে একযোগে বাংলাদেশের স্বাধীনতার জন্য সত্যাগ্রহ শুরু করেছিলাম। "

একনজরে মোদীর শুক্রবারের সফর

একনজরে মোদীর শুক্রবারের সফর

শুক্রবার সকাল ১১টা নাগাদ ঢাকার হজরৎ শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হাজির হন প্রধানমন্ত্রী। তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উচ্ছ্বাস চোখে পড়ে আম-আদমির মধ্যেও। সেখান থেকে সাভারে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের শহিদদের জাতীয় স্মৃতিসৌধে যান মোদী। এদিকে আগামীকাল থেকেই পশ্চিমবঙ্গে শুরু হচ্ছে বিধানসভা ভোট। সেই ভোটে মতুয়া ভোট টানতে বাংলাদেশ সফরকে হাতিয়ার করছেন মোদী। এমতাবস্থায় ওড়াকান্দিতে মোদীর মতুয়া ধাম দর্শন ও মতুয়া সাক্ষাৎ নিয়ে জোরদার আলোচনা চলছে রাজনৈতিক মহলে।


মোদীর সফর ঘিরে চরম উত্তেজনা বাংলাদেশে, চট্টগ্রামে পুলিশের গুলিতে নিহত ৪মোদীর সফর ঘিরে চরম উত্তেজনা বাংলাদেশে, চট্টগ্রামে পুলিশের গুলিতে নিহত ৪

English summary
Prime Minister Narendra Modi has sent a strong message to the Pakistan Army on the golden jubilee of Bangladesh's independence struggle
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X