• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বের সবচেয়ে বড় ক্রিসমাস ট্রি! মহাকাশ থেকে যাতে জ্বলে উঠল আলো

বড়দিনের প্রাক্কালে জ্বলে উঠল বিশ্বের সবচেয়ে বড় ক্রিসমাস ট্রি। সেন্ট্রাল ইটালির গুব্বিও-র উমব্রেইন শহরের গা-ঘেঁষে থাকা মন্টে ইনগিনো পাহাড়ের উপরের এই ক্রিসমাস ট্রি এখন বিশ্বজুড়ে অন্যতম আকর্ষণের বস্তু।

এমন ক্রিসমাস ট্রি-এর গল্পে অভিভূত হয়ে যাবেন

এই ক্রিসমাস ট্রি বিশ্বের সবচেয়ে বড় ক্রিসমাস ট্রি বলে দাবি করা হচ্ছে। আসলে পাহাড়ের উপরে কিছু লাইটকে এমনভাবে সাজানো হয়েছে যে সেগুলি জ্বলে ওঠার পর তা ক্রিসমাস ট্রি-র আকার নিয়েছে।

আর এই ক্রিসমাস ট্রি-র আলো জ্বালানো হয়েছে মহাকাশ থেকে আসা এক সিগন্যালে। নভোশ্চর পাওলো নেসপোলি মহাকাশ থেকে এই ইলেক্ট্রনিক সিগন্যাল পাঠিয়ে এই ক্রিসমাস ট্রি-তে আলো জ্বেলেছেন। ২০১৭-র জুলাই মাসেই মহাকাশে আন্তর্জাতিক স্পেস স্টেশনে গিয়েছেন পাওলো।

পাওলোর পাঠানো সিগন্যালো মন্টে ইনগিনো পাহাড়ের উপরে ৪৬০টি আলো জ্বলে ওঠে। ৭ ডিসেম্বর মহাকাশ থেকে পাঠানো এক ভিডিও বার্তায় পাওলো জানিয়েছেন, মহাকাশ থেকে এই আলোকে তিনি প্রত্যক্ষ করেছেন। এই সময় তিনি যদি ইটালিতে থাকতেন তাহলে তিনি তা আরও ভালো করে চাক্ষুষ করতে পারতেন। আর এত সুন্দর আলোকসজ্জা প্রত্যক্ষ করাটা তাঁর কাছে খুবই আনন্দময় হত।

আলোক সজ্জায় বিশ্বের সবচেয়ে বড় এই ক্রিসমাস ট্রি-কে তৈরি করতে মন্টে ইনগিনো পাহাড়ের ঢালে ৪৬০টি লাইট লাগানো হয়েছে। এর জন্য ৬৫০০ মিটার জায়গা জুড়ে ৮৫০০ মিটার লম্বা কেবল পাতা হয়েছে। ১৯৮১ সাল থেকে এভাবেই আলোক সজ্জায় বিশ্বের সবচেয়ে বড় ক্রিসমাস ট্রি তৈরি করে আসছেন উমব্রেইন শহরের স্থানীয় প্রশাসন।

এমন ক্রিসমাস ট্রি-এর গল্পে অভিভূত হয়ে যাবেন

এই বিশাল কর্মযজ্ঞকে বাস্তবায়িত করতে ৫০ জন স্বেচ্ছাসেবক দু'হাজার ঘণ্টা ধরে সমানে কাজ করেছে। অতিতে পোপ ফ্রান্সিস, পোপ ষোলতম বেনেডিক্ট-ও এই ক্রিসমাস ট্রি-এ আলো জ্বালিয়ে তার উদ্বোধন করেছিলেন।

English summary
Since 1981 this Christmas Tree has been lit up every year. Even this tree has been lit up by Pope Francis, Pope Benedict XVI in the past.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X