• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওয়ার্ক ফর্ম হোমের জেরে যুব সমাজের মধ্যে বাড়ছে মৃত্যুর আশঙ্কা ! বলছে গবেষণা

  • |

করোনা ভাইরাসের জেরে গোটা দেশে ক্রমাগত মহামারীর আতঙ্ক গ্রাস করতে শুরু করেছে এমন এক পরিস্থিতিতে দুনিয়ার বিভিন্ন জায়গায় কর্মস্থলে ওয়ার্ক ফ্রম হোম চালু করা হয়েছে। আর সেই ওয়ার্ক ফ্রম হোম নিয়ে এবার এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে।

ওয়ার্ক ফর্ম হোমের জেরে যুব সমাজের মধ্যে বাড়ছে মৃত্যুর আশঙ্কা ! বলছে গবেষণা

গোটা দুনিয়া করোনার অতিমারী থেকে নিজেকে আটাকাতে বহু সতর্কমূলক ব্যবস্থা নিয়েছে। জমায়েতের জায়গাগুলিকে আগে রোখা হয়েছে। ফলে এসেছে লকডাউন। অফিস থেকে কাজ বন্ধ হয়ে তা শুরু হয় বাড়ি থেকে। ফলে দুনিয়াভরের বিভিন্ন জায়গায় আসে ওয়ার্ক ফ্রম হোম । এদিকে, সেই পর্ব শেষে এখন যখন ধীরে ধীরে অফিসগুলি খুলছে, তখন এক ভয়াবহ গবেষণার রিপোর্ট সামনে আসছে।

ব্রিটিশ জার্নাল অফ স্পোর্টস মেডিসিন বলছে, ওয়ার্ক ফ্রম হোম -এ কাজ করে , মানুষ দীর্ঘ সময় ধরে বসে থাকার প্রবণতার মধ্যে চলে আসছে। ফলে শরীর সঞ্চালন হচ্ছে না। আর এর হাত ধরেই যুব সমাজের মধ্যে মৃত্যুর আশঙ্কা বাড়ছে। বলা হচ্ছে, ওয়ার্ক ফ্রম হোমের জন্য মানুষের অল্প বয়সে মৃত্যু প্রবণতা বাড়ছে।

বলা হচ্ছে, কর্মীরা যদি ওয়ার্ক ফ্রম হোমে কাজ করার সময় অল্প বিস্তর শারীরিক সঞ্চালনা করে, তাহলে এই মৃত্যুর আশঙ্কা কমানো যাবে। মূলত, আমেরিকা ও ইউরোপে প্রায় ৫০ হাজার মানুষের ওপর গবেষণা করে এই পরণতিতে পৌঁছেছেন গবেষকরা। গবেষণা পত্রে বলা হয়েছে, ৩৫ মিনিট ধরে দিনে যদি ব্যায়াম করা যায়, তাহলে এই মৃত্যুর আশঙ্কা কমিয়ে ফেলা যাবে। বহুক্ষণ যাঁরা কাজ করবেন, তাঁরা যদি একটু সময় উঠে শরীরের অবস্থান বদল করেন, তাহলে সমস্যার সমাধান হতে পারে বেল জানিয়েছে গবেষণা পত্র।

কলকাতাঃ বিজেপির টার্গেট বাংলা, ভোটের আগে ঘনঘন রাজ্যে আসবেন স্বরাষ্ট্রমন্ত্রী দাবি দিলীপের

English summary
Work From home creates tendency for death among young people
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X