• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌করোনা ভ্যাকসিন নেব না, এটা আমার অধিকার, নিজের মন্তব্যে অনড় ব্রাজিল প্রেসিডেন্ট

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো খুব স্পষ্টভাবে জানিয়ে দিলেন যে তিনি করোনা ভাইরাসের ভ্যাকসিন নেবেন না। এর আগেও বলসোনারো বহুবার করোনা ভাইরাস ভ্যাকসিন কার্যক্রম নিয়ে নিজের সংশয় প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।

‌করোনা ভ্যাকসিন নেব না, এটা আমার অধিকার, নিজের মন্তব্যে অনড় ব্রাজিল প্রেসিডেন্ট

বলসোনারোর এই বিবৃতি বহু সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে লাইভ দেখানো হয় বৃহস্পতিবার। ডান–পন্থী নেতা জানিয়েছেন যে কংগ্রেসের পক্ষ থেকে ব্রাজিলিয়ানদের ভ্যাকসিন গ্রহণের সম্ভাবনা নেই। এর আগেও বলসোনারো করোনা আতঙ্ককে হেলায় উড়িয়ে দিয়েছেন। মাস্ক না পরে সাংবাদিক সম্মেলনে এসেও বিতর্কে জড়িয়েছেন। অনেকেই ব্রাজিলের করোনা সংক্রমণ বৃদ্ধির জন্য বলসোনারোকে দায়ি করেছেন। প্রসঙ্গত, করোনা ভাইরাসে মৃত্যুতে বিশ্বের মধ্যে আমেরিকার পর দ্বিতীয় স্থানে রয়েছে এই দেশ এবং বলসোনারো নিজে জুলাই মাসে এই রোগো আক্রান্ত হন। আর অথচ তিনি কয়েক মাস যাবৎ মহামারির এই গুরুত্ব নিয়ে খেলছেন।

বলসোনারো এদিন খুব স্পষ্ট করে বলেন, '‌আমি আপনাদের বলছি, আমি ভ্যাকসিন নেব না। এটা আমার অধিকার।’‌ এমনকী তিনি মাস্ক পরার কার্যকারিতা নিয়েও সংশয় প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, ভআইরাসের সংক্রমণ ছড়ানো রোধ করতে মাস্কের কার্যকারিতা নিয়ে খুব কম প্রমাণই পাওয়া গিয়েছে।

ব্রাজিলের প্রেসিডেন্ট ক্রমাগত বলে আসছেন যে ভ্যাকসিন যখন ব্যাপকভাবে উপলব্ধ হবে তখন ব্রাজিলের বাসিন্দাদের ভ্যাকসিনের প্রয়োজনীয়তা নেই। অক্টোবরেই তিনি করোনা ভ্যাকসিন নিয়ে টুইটারে মজা করে জানিয়েছেন যে ভ্যাকসিন তাঁর নয়, তাঁর কুকুরের দরকার।

ফের আটক মেহবুবা মুফতি! কাশ্মীরে নির্বাচনের আগে কোন পদক্ষেপ সরকারের?

English summary
wont take corona vaccine its my right said brazil president
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X