শুক্রবারে টুইটার বয়কট করলেন মহিলারা, কারণ জানেন কি

  • Posted By:
Subscribe to Oneindia News

টুইটারে যদি আপনার মহিলা বন্ধু ও পরিচিতদের টুইটের সংখ্যা খানিকটা কম দেখেন তাহলে ঘাবড়ে যাবেন না। এমনটা এদিনের জন্য হতেই পারে। কারণ বহু মহিলা টুইটার বয়কট করেছেন। টুইটারে বাড়তে থাকা মহিলাদের প্রতি অবজ্ঞা ও নিগ্রহের প্রতিবাদে এই বয়কট বলে জানা গিয়েছে।

শুক্রবারে টুইটার বয়কট করলেন মহিলারা, কারণ জানেন কি

এই ভাবনা সবার প্রথমে আমদানি করেন কেলি এলিস। পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার কেলিস অভিনেত্রী রোজ ম্যাকগোয়ানের সঙ্গে হওয়া নিগ্রহের প্রতিবাদ করে পাশে দাঁড়ান। পাশাপাশি টুইটারে নিগ্রহের শিকার হওয়া মহিলাদের প্রতিও সহমর্মিতা জানান।

হলিউডে তার সঙ্গে হওয়া যৌন নিগ্রহের ঘটনায় ম্যাকগোয়ান মুখ খোলেন। টুইটারে তার পোস্ট ব্লক করা হয়। তার প্রতিবাদেই সরব হন কেলি। তাঁর প্রতিবাদ দেখে অন্য টুইটারাইটারও দলে যোগ দেন। সকলের বক্তব্য, মহিলাদের বিরুদ্ধে টুইটারে অনেক হিংসাত্মক কথা বলা হয়। কিন্তু তা দেখেও দেখে না টুইটার কর্তৃপক্ষ। মহিলাদের যেভাবে ট্রোল করা হয় তা অত্যন্ত অপমানজনক ও সেক্ষেত্রেও টুইটারকে ব্যবস্থা নিতে হবে।

টুইটারের বিরুদ্ধে এই প্রতিবাদ চলছে বৃহস্পতিবার থেকেই। #WomenBoycottTwitter এই হ্যাশট্যাগ মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক, লস অ্যাঞ্জেলস, শিকাগোর মতো শহরে সবচেয়ে ট্রেন্ডিং ছিল।

English summary
Women call for day of silence to protest harassment on Twitter
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.