• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩৯ বয়সে ৪৪ সন্তানের জন্ম! শিরোনামে মারিয়ম, স্বামী পরিত্যক্তা হয়েও হাল ছাড়েননি

Google Oneindia Bengali News

বয়স এখনও ৪০ পার হয়নি। এই বয়সেই তিনি ৪৪ সন্তানের জননী। যদিও ইতিমধ্যে তাঁকে হারাতে হয়েছে ৬ সন্তানকে। এই মুহূর্তে তাঁর ৩৮ সন্তান জীবিত রয়েছে। আফ্রিকার উগান্ডার বাসিন্দা তিনি। উগান্ডার ৫০ কিলোমিটার দূরবর্তী প্রত্যন্ত গ্রামে তিনি সিঙ্গল মাদার হয়ে ৩৮ সন্তানের ভরণপোষণ করে চলেছেন। লড়াই চালিয়ে যাচ্ছেন প্রতিকূলতার সঙ্গে।

৩৯ বয়সে ৪৪ সন্তানের জন্ম! শিরোনামে মারিয়ম, স্বামী পরিত্যক্তা হয়েও হাল ছাড়েননি

বর্তমানে তিনি স্বামী পরিত্যক্তা। স্বামী বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার পর মারিয়মের ঠাকুমাই তাঁকে আশ্রয় দিয়েছেন। তাঁর থাকা-খাওয়ার বন্দোবস্ত করে দিয়েছেন। এখন মারিয়ম একার হাতে সংসারের সবকিছু সামলাচ্ছেন। অভাবে সংসার। নুন আনতে পান্তা ফুরায়। এই অবস্থায় লড়াই চালিয়ে যাচ্ছেন একাকিনী মা। ৩৮ সন্তানকে পালন করতে তাঁর এখন ২৫ কেজি ভুট্টা লাগে।

তবে মারিয়ম এই কাজে তাঁর সন্তানদের সাহায্য পান। মারিয়মের প্রাপ্তবয়স্ক ছেলেরাও উপার্জনের চেষ্টা করে মাকে সাহায্য করে। আর ঘরের কাজও করে দেয় ছেলেরা। কে কবে কোন কাজ করবে- সব রুটিন করে দিয়েছেন মারিয়ম। নিজের শরীর সবসময় সায় দেয় না। তবু লড়াই থেমে যায়নি তাঁর। তিনি দারিদ্র্যের সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছেন।

মারিয়মের যখন তিনদিন বয়স, তখন মারিয়মের মা তাঁকে ফেলে রেখে পালিয়ে গিয়েছিল। সেই থেকে ঠাকুরমার কাছে মানুষ মারিয়ম। ১২ বছর বয়সেই ঠাকুমা বিয়ে দিয়ে দেন মারিয়মের। বছর ঘুরতে না ঘুরতেই মারিয়ম সন্তান সম্ভবা হয়ে পড়েন। প্রথমেই যমজ সন্তান হয় তাঁরা মোট চারবার তিনি যমজ সন্তানের জন্ম দিয়েছেন।

[তাল কাটল অষ্টমীতে, প্রবল ঝড়ে দুর্গাপুজোর কলকাতায় ভেঙে পড়ল আলোর তোরণ][তাল কাটল অষ্টমীতে, প্রবল ঝড়ে দুর্গাপুজোর কলকাতায় ভেঙে পড়ল আলোর তোরণ]

টানা চারবার যমজ সন্তানের জন্ম দেওয়ার পর তিনি কোনও সমস্যা রয়েছে ভেবে ডাক্তার দেখান। চিকিৎসক তাঁকে জানিয়ে দেন, তাঁর ডিম্বাশন আকারে অনেক বড়, নিজেও ফার্টাইল মারিয়ম। তাই গর্ভনিয়ন্ত্রক কোনও ওষুধ বা অস্ত্রোপচার তাঁর কাছে মারাত্মক। এর ফলে তাঁর জীবনহানি পর্যন্ত ঘটতে পারে। এরপর তিনি স্বামীকে বুঝিয়ে ছিলেন। কিন্তু স্বামী কান দেননি মারিয়মের কথায়। এরপর মারিয়মের একসঙ্গে তিন সন্তানও হয় চারবার। আর একসঙ্গে চার সন্তান হয় পাঁচ বার।

[হিন্দু দেবী দুর্গার পুজোয় মুসলিম কুমারী! সম্প্রীতির অভূতপূর্ব দৃষ্টান্ত স্থাপন বাগুইআটিতে][হিন্দু দেবী দুর্গার পুজোয় মুসলিম কুমারী! সম্প্রীতির অভূতপূর্ব দৃষ্টান্ত স্থাপন বাগুইআটিতে]

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Woman of Uganda becomes mother of 44 children in age of 39. She is fighting against scarcity being abandoned by husband
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X