• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রিন্সেস ডায়ানার ২৫ বছর আগের সাক্ষাতকার নিয়ে কেন বিতর্কের মুখে বিবিসি চ্যানেল?‌

১৯৯৫ সালে বিবিস চ্যানেলে প্রিন্সেস ডায়ানার জনপ্রিয় ও বিতর্কিত সাক্ষাতকার নিয়ে নতুন তদন্তের পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন ব্রিটেনের প্রিন্স হ্যারি ও তাঁর ভাই উইলিয়াম। তাঁরা এই পদক্ষেপকে সত্যের পথে চালনা বলে অ্যাখা দিয়েছেন।

প্রিন্সেস ডায়ানার ২৫ বছর আগের সাক্ষাতকার নিয়ে কেন বিতর্কের মুখে বিবিসি চ্যানেল?‌

এ তদন্তের নির্দেশে রয়েছেন প্রাক্তন সুপ্রিম কোর্টের বিচারক। তিনি তদন্ত করে দেখবেন কীভাবে এই বিবিসি চ্যানেল এই সাক্ষাতকার নেওয়ার জন্য প্রিন্সেস ডায়ানাকে রাজি করিয়েছিলেন এবং প্রয়াত ডায়ানাকে প্রতারিত করে এই সাক্ষাতকার নেওয়ার অভিযোগ উঠলেও চ্যানেল কর্তৃপক্ষ কেন অন্যায়কে প্রশ্রয় দেয়। প্রসঙ্গত, এই সাক্ষাতকারেই ডায়ানা জানিয়েছিলেন তাঁর সঙ্গে প্রিন্স চার্লসের দাম্পত্য জীবন কেন ভেঙে পড়েছিল।

রাজবংশের দ্বিতীয় উত্তরসূরি প্রিন্স উইলিয়াম এই সপ্তাহের প্রথমে জানিয়েছিলেন যে তদন্তের পদক্ষেপ সঠিক দিশায় এগোচ্ছে এবং হ্যারির ঘনিষ্ঠ একজন জানান যে প্রিন্স তদন্তের নিয়মিত আপডেট পাচ্ছেন। এই ঘটনা সম্পর্কে অবহিত এক আধিকারিককে কিছু ব্রিটিশ সংবাদমাধ্যমের প্রতিনিধিরা জিজ্ঞাসা করেছিলেন যে কেন হ্যারি তাঁর স্ত্রী মেঘান ও পুত্র আর্চিকে নিয়ে ক্যালিফোর্নিয়াতে রয়েছেন?‌ এর আগে হ্যারি তাঁর দাদার এই তদন্তকে স্বাগত জানানোর বিষয়টিকে সমর্থন করেননি। ওই আধিকারিক বলেন, '‌খুব দুঃখের সঙ্গে জানাচ্ছি যে কিছু মানুষের চোখে এটা সত্যের পথে চালনা বলে মনে হচ্ছে না। তবে এটিকে ভাইদের মধ্যে বিভেদ তৈরির চেষ্টা করছে।’‌

ডায়ানার মার্টিন বশিরের সঙ্গে প্যানোরমা এই সাক্ষাতকার ২ কোটির বেশি মানুষ ব্রিটেনে দেখেছে, যেখানে ডায়ানা তাঁর দাম্পত্য জীবন নিয়ে কথা বলেছেন। ডায়না এই সাক্ষাতকারে বিবাহ বর্হিভুত সম্পর্ক নিয়ে কথা বলেন, যেখানে একটা জায়গায় ডায়ানা জানান যে '‌এই বিয়েতে আমরা তিনজন রয়েছি।’‌ এই কথা উদ্ধৃত করে চার্লসের এখনকার স্ত্রী ক্যামিলিয়া পার্কারের সঙ্গে তাঁর সম্পর্ককে। এই মাসে ডায়ানার ভাই চার্লিস স্পেনসার জানান যে বিবিসি ক্ষমা চাইতে ব্যর্থ হয়েছে এবং ডায়ানাকে বশির ভুয়ো দলিল ও তথ্য দেখিয়ে এই সাক্ষাতকার দেওয়ার জন্য রাজি করান। অন্যদিকে বিবিসি জানিয়েছে, তারা এই ঘটনার প্রকৃত সত্য উদঘাটন করবে এবং তার জন্য তারা এই তদন্তের নেতৃত্বে সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতিকে নিয়োগ করেছে।

কলকাতা : মুকুল রায়কে দেখতে তার বাড়িতে জয়প্রকাশ মজুমদার, অগ্নিমিত্রা পল

অনুব্রত মণ্ডলদের জন্য ভ্যাকসিন তৈরি হচ্ছে! কোথায় তৈরি হচ্ছে, কবেই বা প্রয়োগ, জানালেন সায়ন্তন

English summary
why is the bbc channel in the face of controversy over princess dianas interview 25 years ago
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X