• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টিকাকরণের মাঝেও ভয় ধরাচ্ছে নয়া করোনা স্ট্রেন! ১০ কোটি সংক্রমণের দোরগোড়ায় গোটা বিশ্ব

  • |

ভারতের পাশাপাশি ইতিমধ্যে বিশ্বের একাধিক দেশে শুরু হয়েছে করোনা টিকাকরণ। কিন্তু তারপরেও কমছে না উদ্বেগ। এদিকে ব্রিটেন, আমেরিকা, দক্ষিণ আফ্রিকা সহ একাধিক তাবড় তাবড় দেশে চোখ রাঙাচ্ছে নয়া করোনা স্ট্রেন। এদিকে ইতিমধ্যেই গোটা বিশ্ব জুড়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১০ কোটির গণ্ডি পার করতে চলেছে। পাশাপাশি মারা গিয়েছেন ২১ লক্ষ ৪১ হাজারের বেশি মানুষ। যদিও আশার খবর এই যে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ কোটি ১৮ লক্ষ ৭২ হাজারের বেশি মানুষ।

টিকাকরণের মাঝেও ভয় ধরাচ্ছে নয়া করোনা স্ট্রেন! ১০ কোটি সংক্রমণের দোরগোড়ায় গোটা বিশ্ব

প্রসঙ্গত উল্লেখ্য, ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বের ২১৯টি দেশ ও অঞ্চল করোনা মহামারিতে আক্রান্ত হয়েছে। এমনকী এর মধ্যে অনেক দেশেই নতুন করে মাথাচাড়া দিতে শুরু করেছে নয়া করোনা স্ট্রেন। অন্যদিকে মারণ ভাইরাসের প্রকোপে সর্বাধিক ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত সংক্রমিত রোগীর সংখ্যা ২ কোটি ৫৭ লাখ ২ হাজার ১২৫ জন। এদের মধ্যে মারা গেছেন চার লাখ ২৯ হাজার ৪৯০ জন। সুস্থ হয়েছেন এক কোটি ৫৪ লাখ ৯ হাজার ৬৩৯ জন।

অন্যদিকে তালিকায় আমেরিকার পরেই দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। ভারতে এখও পর্যন্ত সংক্রমিত রোগীর সংখ্যা ১ কোটি ৬ লাখ ৬৮ হাজার ৩৫৬ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৫৩ হাজার ৫০৩ জনের। সংক্রমণ থেকে সুস্থ হয়েছেনে এক কোটি ৩ লাখ ২৮ হাজার ৭৩৮ জন। তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। সেখানে আক্রান্তের সংখ্যা ৮৮ লক্ষের বেশি।তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ, ব্রিটেন পঞ্চম, ফ্রান্স ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম ও জার্মানি রয়েছে দশম স্থানে রয়েছে।

কলকাতাঃ করোনার ভ্যাকসিন প্রয়োগের জন্য ৫০ বছর অতিক্রান্ত ব্যক্তিদের তালিকা তৈরি পুরসভার

কলকাতা-উত্তর ২৪ পরগনাতেও করোনা নিয়ন্ত্রণে! মাত্র ৬ জেলায় দু-অঙ্কে সংক্রমণ

English summary
New corona strain is scary in the midst of vaccination! The whole world is on the threshold of 100 million infections
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X