• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হুয়ের ওয়েবসাইটের মানচিত্রে ভারত থেকে বাদ জম্মু ও কাশ্মীর ! ফের বিতর্ক শুরু

বিশ্বস্বাস্থ্য সংস্থা হুয়ের ওয়েবসাইটের মানচিত্রে দেখা গিয়েছে, ভারতের থেকে আলাদা হিসাবে জম্মু কাশ্মীর, লাদাখকে তুলে ধরা হয়েছে। মানচিত্র বলছে, জম্মু , কাশ্মীর লাদাখ আলাদা দেশ। আর এই ছবি নিয়েই রীতিমতো বিতর্ক তৈরি হয়।

হুয়ের ওয়েবসাইটের মানচিত্রে ভারত থেকে বাদ জম্মু ও কাশ্মীর ! ফের বিতর্ক শুরু

বিশ্বস্বাস্থ্য সংস্থার কোভিড তালিকা সংক্রান্ত জায়গায় হু এই মানচিত্র তুলে ধরেছে। যেখানে ভারতের রঙ নীলচে ছিল। অন্যদিকে জম্মু কাশ্মীর ধূসর রঙ করে তাকে আলাদা দেশ হিসাবে তুলে ধরা হয়। এদিকে আকসাই চিনকে ধূসর ও নীল রঙে রঙিন করা হয়।

এই প্রথম নয়। এর আগে, টুইটারে জম্মু ও কাশ্মীরকে আলাদা এলাকা হিসাবে তুলে ধরা হয়। যারপর ভারতের সংসদয়ী কমিটির সামনে টুইটারের প্রতিনিধিদের ডেকে পাঠানো হয়। তাঁদের প্রথম বক্তব্যে সেভাবে সন্তুষ্ট না হয়নি সংসদীয় কমিটি। পরবর্তীকালে এই ঘটনার জন্য ভারত কতটা ক্ষুব্ধ তা বুঝিয়ে দিয়েছিল বিজেপি সাংসদ মীনাক্ষী লেখির নেতৃত্বাধীন কমিটি। প্রসলঙ্গত, হুয়ের এই নতুন মানচিত্র বিভ্রাট এবার সেই বিতর্কে নতুন রঙ যোগ করতে পারে। যেখানে কাশ্মীর নিয়ে পাকিস্তানের সঙ্গে ও লাদাখ প্রসঙ্গে চিনের সঙ্গে ভারতের সম্পর্ক তলানিতে ঠেকেছে সেখানে বিশ্বস্বাস্থ্য সংস্থার মতো একটি প্রতিষ্ঠান এমন ছবি কীভাবে প্রকাশ করতে পারে, তা নিয়ে রয়েছে জল্পনা।

Positive News : সপ্তাহান্তে কমল করোনার সংক্রমণ, করোনার গ্রাফ নিম্নমুখী

'কে কার হাত ভাঙে দেখি'! কল্যাণের এলাকায় পা রাখা নিয়ে অর্জুন দিলেন পাল্টা তোপ

English summary
WHO Website Misrepresents India's Map; Shows J&K & Ladakh As Separate Countries
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X