• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা নিয়ে 'সর্বনাশ' এর ইঙ্গিত হু-এর! আফ্রিকা ঘিরে নয়া আশঙ্কা

  • |

চিনের পর ইতালি যেন মৃত্যুপুরী। একই দিনে ৪৭৫ জনের সেখানে মৃত্যু হয়েছে করোনা আতঙ্কের জেরে। এদিকে, ভারতে আক্রান্তের সংখ্যা ১৭০। লাফিয়ে বাড়ছে ১৩০ কোটির দেশে করোনা আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতিতে নতুন করে আশঙ্কা দেখা দিচ্ছে আফ্রিকা ঘিরে। সাব-সাহারান আফ্রিকায় এবার মারণ দংশন বসিয়েছে করোনা ভাইরাস।

সাব সাহারান আফ্রিকায় প্রথম মৃত্যু!

সাব সাহারান আফ্রিকায় প্রথম মৃত্যু!

সাব সাহারান উপত্যকার বুকে কোভিড ১৯ এর প্রকোপ শুরু হয়ে গিয়েছে। আর তার জেরে আফ্রিকার প্রথম মত্যুর খবর উঠে এসেছে করোনার জেরে। আর এই মৃত্যুতেই অশনি সংকেত দেখছে বিশ্বস্বাস্থ্য সংস্থা হু।

 সর্বনাশের বার্তা!

সর্বনাশের বার্তা!

আফ্রিকার বুকে প্রথম মৃত্যুর খবর আসতেই সর্বনাশের বার্তা দিয়েছে বিশ্বস্বাস্থ্য সংস্থা হু। তারা জানিয়েছে, 'সবচেয়ে খারাপ পরিস্থিতির জন্য এবার প্রস্তুত হওয়ার সময় এসেছে ।' উল্লেখ্য, আফ্রিকা থেকে এতদিন পর্যন্ত কোনও করোনা ভাইরাসের জেরে মৃত্যুর খবর আসেনি। আর সাব সারারান উপত্যকার বুক থেকে এই খবর আসতেই শুরু হয়েছে নয়া ত্রাস।

'জেগে ওঠো আফ্রিকা'

'জেগে ওঠো আফ্রিকা'

এদিকে, বিশ্বস্বাস্থ্য সংস্থার ডিরেক্টর জেনারেল টেড্রস আধনম গ্যাব্রিয়েসিস জানিয়েছেন, এবার আফ্রিকার জেগে ওঠার পালা। তিনি বলেন বিশ্বের বাকি দেশে কীভাবে ভাইরাস দংশন করে চলেছে আমরা দেখেছি। এবার সচেতন হতে হবে আফ্রিকাকেও।

 আফ্রিকা নিয়ে আশঙ্কা

আফ্রিকা নিয়ে আশঙ্কা

আফ্রিকা নিয়ে গোটা বিশ্বে আশঙ্কা বাড়ছে। কারণ ইতিমধ্যেই সেদেশে করোনা মোকাবিলার জন্য পর্যাপ্ত পরিকাঠামো নেই বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। এমন অবস্থায় আফ্রিকার বরকিনা ফাসোতে ২৭ জন করোনা আক্রান্তের খবর মিলেছে। গোটা আফ্রিকা জুড়ে ৬০০ জনকে করোনা আতঙ্কের জেরে চিহ্নিত করা হয়েছে। দক্ষিণ আফ্রিকায় এই সংখ্যাটা ১১৬ পর্যন্ত পৌঁছেছে। ফলে আতঙ্ক আর আশঙ্কার পারদ ক্রমেই চড়ছে।

English summary
WHO warns Prepare for the Worst after 1 st death in Sub Saharan Africa .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X