• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুধু লকডাইনে কমবে না করোনা! এই সময়ে যা করার পরামর্শ দিল WHO

জনতা কার্ফু বা সামজিক দূরত্ব করে করোনা ভাইরাসের চেন সংক্রমণ রোধ করা যাবে না। এতে হয়তো সংক্রমণের সংখ্যা কমবে কিন্তু চেন সংক্রমণ একেবারেই বন্ধ হবে না। ফের একবার সেই কথাই মনে করিয়ে দিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান। পাশাপাশি এই সময়ে করোনা রোধে কী করণীয় তাও বললেন হু প্রধান।

লকডাউনের পদক্ষেপকে সমর্থন হু-র

লকডাউনের পদক্ষেপকে সমর্থন হু-র

করোনা ভাইরাসের চেন সংক্রমণ রোধে এর আগে সামজিক দূরত্বকে যথাযথ না বললেও বর্তমানে ভারতের এই পদক্ষেপের প্রশংসা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ভারতের করোনা রোখার জন্য লকডাউনের পদক্ষেপকে ব্যাপক এবং শক্তিশালী বলে আখ্যা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

ভাইরাসের টেস্টের উপর জোর দেওয়া হোক

ভাইরাসের টেস্টের উপর জোর দেওয়া হোক

করোনা ভাইরাস নিয়ে লকডাউনের পাশাপাশি সেই সময়ে ভাইরাসের টেস্টের উপর জোর দেওয়ার কথা বলল হু। করোনা প্রকোপে ক্রমেই সংক্রমিতদের সংখ্যা বাড়ছে দেশে। আর এরই মধ্যে দেশে ঠিক মতো করোনা ভাইরাসের পরীক্ষা হচ্ছে না বলে অভিযোগ উঠতে শুরু করেছে।

টেস্ট কিটের অভাব

টেস্ট কিটের অভাব

সরকার ইতিমধ্যেই জার্মানি থেকে ১০ লক্ষ কোরনা ভাইরাসের টেস্ট কিট আমদানি করার জন্য অর্ডার দিয়েছে। তবে দেশে যেই হারে করোনা আতঙ্ক ছড়াচ্ছে তাতে আরও করোনা টেস্ট কিট দরকার পরবে বলে মনে করছে বিশেষজ্ঞরা।

বেসরকারি সংস্থাকেও পরীক্ষা করার অনুমতি

বেসরকারি সংস্থাকেও পরীক্ষা করার অনুমতি

এদিকে করোনা টেস্টের সমস্যা মেটাতে বেসরকারি সংস্থাকেও পরীক্ষা করার অনুমতি দিয়েছে সরকার। সরকার ইতিমধ্যেই জার্মানি থেকে ১০ লক্ষ কোরনা ভাইরাসের টেস্ট কিট আমদানি করার জন্য অর্ডার দিয়েছে। তবে দেশে যেই হারে করোনা আতঙ্ক ছড়াচ্ছে তাতে আরও করোনা টেস্ট কিট দরকার পরবে বলে মনে করছে বিশেষজ্ঞরা। রকার জানিয়েছে কোনও বেসরকারি ল্যাব করোনা পরীক্ষার জন্য রোগীর থেকে ৪৫০০ টাকার বেশি নিতে পারবে না।

ভারতের প্রশংসা হ-এর

ভারতের প্রশংসা হ-এর

একদিন কয়েকদিন আগেই এক সাংবাদিক বৈঠকে হু-এর এগজিকিউটিভ ডিরেক্টর মাইকেল রায়ান বলেছিলেন, 'পৃথিবীর বুক থেকে পোলিও এবং স্মল পক্স মুছে দেওয়ার পিছনে অগ্রণী ভূমিকা পালন করেছে ভারত। ভারতের অনেক ক্ষমতা রয়েছে। ভারতের মতো দেশগুলিই পারবে বিশ্বকে দেখিয়ে দিতে কীভাবে মোকাবিলা করা যায় এমন সংকটের। সময় এসেছে ভারতের মতো দেশগুলির আবার অগ্রণী ভূমিকা নেওয়ার।'

English summary
WHO suggests to carry out extensive test to detect coronavirus during lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X