• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইমরানের দাভোস সফরের খরচও দিচ্ছে না দেউলিয়া পাকিস্তান সরকার! সফরের 'স্পনসর' কারা

  • |

কয়েকদিন আগেই পাকিস্তানের প্রধান মন্ত্রী ইমরান খান গিয়েছিলেন দাভোসে। সেখানে 'ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম' এ ইমরান পাকিস্তানের রাষ্ট্রনেতা হিসাবে প্রতিনিধিত্ব করেন। আর এই সফরে দুই রাত্রির জন্য খরচ হয়েছে ৪৫০,০০০ ডলার। এই টাকার 'স্পনসর' নিয়ে এবার প্রশ্ন উঠছে।

 পাকিস্তানির মন্দার আর্থিক অবস্থা

পাকিস্তানির মন্দার আর্থিক অবস্থা

পাকিস্তান প্রশাসন বেশ কয়েকমাস আগেই জানিয়েছে যে তারা সরকারী দফতরে থাকা বিভিন্ন বিরল জিনিস যা ব্যবহার হয়না, বা অযত্নে রয়েছে তা নিলামে তুলবে। প্রবল আর্থিক মন্দায় পড়ে ইসলামাবাদের সরকার কার্য দেউলিয়া। আর তার জেরেই এমন পরিকল্পনা পাকিস্তানের। এরপর ইমরান খানের দাভোস সফরের টাকাও দিচ্ছে না পাকিস্তান সরকার! প্রশ্ন স্বভাবতই উঠছে যে কারা পাক প্রধানমন্ত্রীর দাভোস সফরের খরচ যুগিয়েছেন?

৪৫০,০০০ ডলার কে দিল?

৪৫০,০০০ ডলার কে দিল?

যে দেশে খোদ প্রধানমন্ত্রীর দফতরেরই বিদ্যুৎ সংযোগ কাটা হয় প্রদেয় বিলের অনাদায়ে, সেখানে প্রধানমন্ত্রীর বিদেশ সফরের খরচ বহন করা ঘিরেও মাথার ঘাম পায়ে পড়েছে! এই ঘটনা পাকিস্তানেরষ জানা গিয়েছে, তাদের এমনই হাল যে প্রধানমন্ত্রীর সাম্প্রতিক বিদেশ সফরের স্পনসরশিপ দিতে হয়েছে দুই পাক ব্যবসায়ীকে। ইমরানের দুই বন্ধু ব্যবসায়ী ইকরাম সেহগাল ও ইমরান চৌধুরী এই খরচ বহন করেথেন বলে খবর।

 প্রধানমন্ত্রীর বিদেশ সফর ঘিরে আর্থিক চিন্তা!

প্রধানমন্ত্রীর বিদেশ সফর ঘিরে আর্থিক চিন্তা!

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান নিজে জানিয়েছেন যে সরকারের টাকা বাঁচাতেই তিনি নিজের দুই ব্যবসায়ী বন্ধুকে এই 'স্পনসরশিপের' কথা বলেন। আর সেই মতো পাক সরকারের ওপর থেকে এই খরচের ভার সরে যায়। দুই রাতে দাভোসে ইমরানের থাকবার , খাওয়ার জন্য খরচ হয়েছে ৪৫০,০০০ টাকা। যা অন্যান্য দেশের রাষ্ট্রনেতাদের তুলনায় ১০ গুণ কম বলেও ইমরানকে দেশবাসীর কাছে জাানাতে হয়েছে!

পাকিস্তানে অভূতপূর্ব ঘটনা!

পাকিস্তানে অভূতপূর্ব ঘটনা!

পাকিস্তানের আর্থিক পরিস্থিতি এতটাই খাারাপ যে ইমরান খান জানিয়েছেন,'যখনই বিদেশ সফরের ডাক আসে আমি আগে দেখি তার থেকে দেশের কোনও লাভ হবে কিনা, নয়তো তা বাতিল করে দিই ।' এদিকে, পাকিস্তানি সংবাদপত্রগুলি দাবি করেছে, পাকিস্তানের ইতিহাসে এই প্রথমবার কোনও প্রধানমন্ত্রী 'অফিসিয়াল ' বিদেশ সফর 'স্পনসর' করতে হল কোনও বেসরকারী মাধ্যমকে। যা নিঋসন্জহে উদ্বেগজনক।

বামনেতাকে অভিভাবক মানলেন দিলীপ, উত্তরবঙ্গ সফরে গিয়ে সটান প্রাক্তন মন্ত্রীর বাড়িবামনেতাকে অভিভাবক মানলেন দিলীপ, উত্তরবঙ্গ সফরে গিয়ে সটান প্রাক্তন মন্ত্রীর বাড়ি

English summary
Who Sponsored Imran Khan’s Davos Trip, that cost 450,000 Doller.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X