• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘গোটা বিশ্বজুড়ে করোনা নির্মূল না হওয়া পর্যন্ত লড়াই শেষ নয়’, বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

  • |

অনেকে দেশেই যেখানে সংক্রমণ কমছে সেখানে অনেক জায়গাতেই আবার পাল্লা দিয়ে সংক্রমণ বাড়তে দেখা গেছে। ফেব্রুয়ারি-মার্চ থেকে সংক্রমণের বাড়বাড়ন্তের পর থেকে একটানা লকডাউন চলছে বিশ্বের প্রায় প্রতিটা দেশেই। কিন্তু তা জেরে ভেঙে পড়ছে দেশীয় অর্থনীতি। কাজ হারাচ্ছেন কোটি কোটি মানুষ। ভেঙে পড়ছে শিল্প-চাষবাসের পরিকাঠামোও। এমতাবস্থায় অনেক দেশই বর্তমানে সংক্রমণের মাঝেও লকডাউনে বেশ কিছু শিথিলতা এনেছে। কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে তার জেরেই আবারও নতুন করে সংক্রমিতের সংখ্যা বাড়তে দেখা যাচ্ছে।

‘গোটা বিশ্বজুড়ে করোনা নির্মূল না হওয়া পর্যন্ত লড়াই শেষ নয়’, বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

ইতিমধ্যেই অনেক দেশেই লঘু করা হয়েছে অনেক লকডাউনের বিধিনিষেধ। তাই বর্তমানে নতুন করে সংক্রমণের বাড়বাড়ন্ত রুখতে প্রতিটি দেশের নাগরিককে সতর্ক করতে দেখা গেল বিশ্বস্বাস্থ্য সংস্থা বা হু-কে। নিজেদের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে প্রত্যেককেই বিভিন্ন সতর্কতা ও স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলা হয়েছে।

এদিন জেনেভায় জাতিসংঘের একটি সাংবাদিক বৈঠকে এই প্রসঙ্গে বলতে গিয়ে হু-র মুখপাত্র মার্গারেট হ্যারিস বলেন, “ লকডাউন খানিক শিথিল হওয়ার ফলে আমরা বিশ্বের বিভিন্ন দেশেই আবারও করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত দেখছি। আমরা শুধু মাত্র ইউরোপের কথা বলছি না। লকডাউন খানিক উঠতে থাকলে, সামাজিক দূরত্বের বিধিনিষেধ শিথিল হলে অনেকেই হয়তো ভাবছেন করোনার বিরুদ্ধে লড়াই শেষ হয়েছে। কিন্তু লড়াই জারি আছে। গোটা বিশ্বের কোনও না কোনও জায়গায় একটিও এই প্রাণঘাতী ভাইরাসের খোঁজ পাওয়া গেলে তা নির্মূল না হওয়া পর্যন্ত আমাদের লড়াই চালিয়ে যেতে হবে।”

আমফান বিধ্বস্ত বাংলাকে অপমান করেছে দিল্লির মিডিয়া, তোপ মমতার

ফের কোনও 'বিপর্যয়' আসছে না তো! ৩০ দিনে তিন গ্রহণ, কী আশঙ্কা বিজ্ঞানী-জ্যোতিষের

English summary
The fight will continue until the coronavirus is eradicated from the world, says WHO
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X