• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সারা বিশ্বে দ্রুত ছড়াচ্ছে করোনাভাইরাস, মহামারী ঘোষণা বিশ্বস্বাস্থ্য সংস্থার

করোনা ভাইরাসকে মহামারী হিসেবে ঘোষণা করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তারা জানিয়েছেন চিনে এই রোগের উৎপত্তি হলে, সেদেশের বাইরে ১৩ গুণ ছড়িয়েছে এই ভাইরাস। আমেরিকার সংস্থা ইউএস ন্যাশনাল ইনস্টিটিউট অফ অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস-এর ডিরেক্টর অ্যান্টনি ফাউসি সেখানকার সাংসদদের বলেছেন, এই প্যাথোজেন সিজিন্যাল ফ্লু-র থেকে ১০ গুণ বেশি মারাত্মক।

করোনা ভাইরাস নিয়ে উদ্বেগ বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ভাইরাস নিয়ে উদ্বেগ বিশ্ব স্বাস্থ্য সংস্থার

বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস অ্যাডানম ঘেব্রেসাস বলেছেন, বিশ্বস্বাস্থ্য সংস্থা এই রোগের বিস্তার ও তীব্রতা নিয়ে উদ্বিগ্ন। পাশাপাশি তিনি উদ্বিগ্ন আশঙ্কাজনক সংক্রমণ নিয়েও। সেই কারণে এই ভাইরাসকে মহামারী হিসেবে ঘোষণা করা হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বলেছেন যদি দেশগুলি তাদের লোকেদের সনাক্তকরণ, পরীক্ষা, বিচ্ছিন্নকরণ, সংঘবদ্ধ করে তোলে তাহলে তা সেসব জায়গায় ঠেকানো যেতে পারে।

ইরানের পরিস্থিতি ভয়াবহ

ইরানের পরিস্থিতি ভয়াবহ

বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রতিনিধি মাইক রেয়ন বলেছেন ইরানের পরিস্থিতি ভয়াবহ। সেখানে আরও নজরদারি এবং আরও যত্ন প্রয়োজন বলে জানিয়েছেন তিনি।

দেশে দেশে নানা ব্যবস্থা

দেশে দেশে নানা ব্যবস্থা

এদিকে করোনা ভাইরাস মোকাবিলায় দেশে দেশে নানা ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ব্যাঙ্ক অফ ইংল্যান্ড সুদের হার কমানোর পরেই ব্রিটেন ৩৯ বিলিয়ন ডলারের প্যাকেজের ঘোষণা করেছে। অন্যদিকে জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল জানিয়েছেন, যা প্রয়োজন তা করতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

বাড়ি থেকে কাজ করার পরামর্শ

বাড়ি থেকে কাজ করার পরামর্শ

নিউইয়র্কে আরও ২০ জনের দেহে করোনা ভাইরাসের হদিশ মিলেছে। সরকারের তরফ থেকে কর্মীদের বাড়ি থেকে কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে। ওয়াশিংটনে বড় সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

English summary
WHO declares coronavirus outbreak as pandemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X