• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভ্যাকসিনই করোনার অতিমারী মুক্তিতে যথেষ্ট নয়! ফের শঙ্কার বার্তা হু প্রধানের

  • |

গোটা বিশ্ব এই মুহূর্তে করোনা থেকে মুক্তির পথ খুঁজছে। কীভাবে , কোন চিকিৎসায় এই ভাইরাস দমন করা যায়, তা খোঁজার চেষ্টায় গোটা বিশ্ব। এমন পরিস্থিতিতে বিশ্বের ১৫০ টি দেশ একযোগে করোনার ভ্যাকসিন আবিষ্কারের পথে এগিয়ে যাচ্ছে। তবে এরই মাঝে আশঙ্কার বার্তা দিলেন হু প্রধান ট্রোডস গ্যাবরিয়েসস।

ভ্যকসিনই করোনা মুক্তিতে যথেষ্ট নয়! ফের শঙ্কার বার্তা হু প্রধানের

'শুধু ভ্যাকসিন দিয়েই করোনা অতিমারী বন্ধ করা যাবে না।' সাফ বার্তায় এদিন বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রধান গ্যাাবরিয়েসস একথা বলেন। তিনি জানান, ভ্যাকসিন একটি অঙ্গ মাত্রা করোনা নিধনে, তবে এটাকে করোনার রোখার কোনও পন্থার বদলি হিসাবে ধরা যাবে না। এদিকে, বিশ্ব জুড়ে ।খন ২০২০ সালের শেষ লগ্নে এসেই করোনার মতো মারক ভাইরাসকে নিধনের রাস্তা খোঁজা হচ্ছে, তখন হু প্রধানের এই বার্তা নিঃসন্দেহে নেতিবাচক বলে বিবেচনা করছেন অনেকে।

বিশ্বজুড়ে ৬৪৫,৪১০ জন শুক্রবার শুধু করোনা আক্রান্ত হয়েছেন। যা গত ৭ নভেম্বরের দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে। এদিকে, আজ ভারতে স্বস্তি দিয়ে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৩১ হাজারের নিচে নেমেছে। সোমবার সকালে সারা দেশে করোনা ভাইরাসেসংক্রমণের সংখ্যা ৮৮. ৪৫ লক্ষের কিছু বেশি। গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩০, ৫৪৮ জন। মৃত্যু হয়েছে ৪৩৫ জনের।

English summary
WHO chief,Vaccine will not be enough to stop coronavirus pandemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X