• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বে একদিনে আক্রান্ত প্রায় সাড়ে ৬ লক্ষ, এখনও দীর্ঘ পথ বাকি, উদ্বেগ বাড়ালেন হু প্রধান

গত ২৪ ঘণ্টা গোটা বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে ৬ লক্ষ মানুষ। নতুন করে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। এরই মধ্যে আবার বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রধান বলেছেন এখনও দীর্ঘ পথ বাকি। তাতেই উদ্বেগ বেড়েছে জনমানসে। এখনও করোনা ভাইরােসর সঠিক ভ্যাকসিন হাতে আসেনি। তার উপরে শীত পড়তে শুরু করেছে ইউরোপ, আমেরিকা সহ একাধিক দেশে। শীতে করোনা সংক্রমণ আরও বাড়বে বলে আগেই সতর্ক করেছিলেন গবেষকরা।

দৈনিক সংক্রমিত সাড়ে ৬ লক্ষ

দৈনিক সংক্রমিত সাড়ে ৬ লক্ষ

করোনা ভাইরাসের দৈনিক সংক্রমণ ফের বাড়তে শুরু করেছে বিশ্বে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬.৬ লক্ষ। তাতে সর্বাধিক সংক্রমণ দেখা দিয়েছে আমেরিকায়। একদিনে আমেরিকায় সংক্রমিত হয়েছেন ২ লক্ষেরও বেশি মানুষ। শীত পড়তে শুরু করার সঙ্গে সঙ্গে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে আমেরিকায়। ইউরোপের অবস্থাও তাই।

উদ্বেগ বাড়াল হু

উদ্বেগ বাড়াল হু

এদিকে হু-র প্রধান দাবি করেছেন এতো সবে শুরু। এখনও দীর্ঘ পথ বাকি আছে। অর্থাৎ গোটা শীতকালটা পড়ে রয়েছে। সবে তো শীত পড়তে শুরু করেছে বিশ্বের একাধিক দেশে। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মৃত্যু প্রায় ১০ হাজার ছুঁই ছুই। গত শনিবার সবচেয়ে বেশি মারা গিয়েছেন করোনা ভাইরাসে। তবে বৃহস্পতিবার ছিল সর্বাধিক সেদিন মৃতের সংখ্যা ১০ হাজার অতিক্রম করে।

করোনা নিয়ে সংকট

করোনা নিয়ে সংকট

করোনা পরিস্থিতি নতুন করে খারাপ হতে শুরু করেছে সব দেশে। ইউরোপের একাধিক দেশ নতুন করে লকডাউনের পথে হেঁটেছে। ফ্রান্স, জার্মানিতে নতুন করে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রধান দাবি করেছেন এখন যা পরিস্থিতি তাতে কোনও দেশই বলতে পারবে না তাঁরা করোনা মোকাবিলার জন্য সবরকম ভাবে প্রস্তুত।

কবে ভ্যাকসিন

কবে ভ্যাকসিন

কবে করোনা ভাইরাসের ভ্যাকসিন আসবে তা এখনও নিশ্চিত নয়। রাশিয়া, ব্রিটেন, চিন করোনা ভ্যাকসিবের গবেষা চালিয়ে যাচ্ছে। কিন্তু বাজারে আনার মতো কোনও ভ্যাকসিনই এখন তৈরি হয়নি। সবগুলির ক্লিনিকাল ট্রায়াল চলছে। ভারতে ইতিমধ্যেই রাশিয়ার ভ্যাকসিন স্পুটনিক ভি চলে এসেছে। শীঘ্রই তার ক্লিনিকাল ট্রায়াল শুরু হয়ে যাবে।

Positive Story : গত ২৪ ঘণ্টায় অনেকটা নিম্নমুখী বাংলার কোভিড গ্রাফ

ভোট পরবর্তী হিংসায় উত্তাল আমেরিকা, ট্রাম্পপন্থীদের বিদ্রোহ বাড়ছে জর্জিয়া, নেভাডায়

English summary
WHO chief says long way to go as daily coronavirus infection record 6.6 Lakh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X