• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোভিড যুদ্ধে ভারতের ভূমিকার প্রশংসা, স্বয়ং হু প্রধানের গলায় মোদী বন্দনা

বিশ্বের সবচেয়ে বড় কোভিড ভ্যাকসিন প্রস্তুতকারক হিসেবে ভারতের পদক্ষেপ ও ভ্যাকসিন সংক্রান্ত বিষয়টি নিষ্পত্তির জন্য ভারতের প্রশংসা করল বিশ্বস্বাস্থ্য সংস্থা। হু-এর ডিরেক্টর জেনেরাল টেড্রস আধানম গ্যাব্রিয়েসস মঙ্গলবার প্রশংসা করেন। এনিয়ে তিনি টুইটারে লেখেন, 'ভারত কোভিড প্যানডেমিককে শেষ করতে সদর্থক পদক্ষেপ করেছে। বিশ্বের সবচেয়ে বড় ভ্যাকসিন প্রস্তুতকারক হিসেবে তারা এটা ভালোভাবেই করেছে।'

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লড়াইয়ের প্রশংসা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লড়াইয়ের প্রশংসা

করোনা ভাইরাসের বিরুদ্ধে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লড়াইয়েরও প্রশংসা করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিরেক্টর জেনেরাল। তাঁর মতে, যদি একসঙ্গে কাজ করা যায়, তাহলে সমস্ত মানুষকে ভ্যাকসিন দিয়ে কার্যকরী ও সুরক্ষিত করা যেতে পারে। উল্লেখ্য, ভারত বিশ্বের সবচেয়ে বড় ভ্যাকসিন প্রস্তুতকারক।

বিশ্বের সবচেয়ে বড় ভ্যাকসিন প্রদান কর্মসূচি ভারতেই হবে

বিশ্বের সবচেয়ে বড় ভ্যাকসিন প্রদান কর্মসূচি ভারতেই হবে

ভারতেই অবস্থিত সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া। গোটা বিশ্বে তারাই সবচেয়ে বেশি ভ্যাকসিন তৈরি করে। ভারত অ্যাস্ট্রোজেনকা, নোভাভ্যাক্স ও জামলেয়া রিসার্চ ইনস্টিটিউটে প্রচুর পরিমাণে ভ্যাকসিন তৈরি করে। ভারত ১৩০ কোটির দেশ। এর মধ্যে ৬৫ বছরের বেশি বয়সির সংখ্য়া ৯৪ মিলিয়নের বেশি। ফলে, বিশ্বের সবচেয়ে বড় ভ্যাকসিন প্রদান কর্মসূচি ভারতেই হবে।

ভারতের করোনা টিকাককরণ

ভারতের করোনা টিকাককরণ

পোলিও এবং কলেরার মতো ভ্যাকসিন প্রদানের মতো নানা টিকাকরণের কাজ ভারতে সফলভাবে হয়েছে। ভারতে কোরোনার ভ্যাকসিন দেওয়ার কাজ খুব শীঘ্রই শুরু হবে। প্রথমে স্বাস্থ্যকর্মীদের দেওয়া হবে ভ্যাকসিন। তার পর ৫০ বছরের বেশি বয়সিদের ভ্যাকসিন দেওয়ার কাজ করবে সরকার। আগামী ৬-৮ মাসের মধ্যে ২৫০ মিলিয়ন মানুষকে ভ্যাকসিনে দেওয়ার পরিকল্পনা করেছে ভারত সরকার।

Posetive News : অসুস্থ প্রাক্তন কর্মীর বাড়িতে সটান হাজির রতন টাটা! তারপর ...

English summary
WHO Chief praised PM Narendra Modi and India for Covid Vaccination effort
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X