• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহামারীতেও ফুলেফেঁপে উঠেছে লক্ষ্মীর ঝাঁপি! করোনা সঙ্কটে সর্বাধিক লাভবান ৫ কোটিপতি কারা ?

  • |

বৈশ্বিক অর্থনীতির পঙ্গু দশায় অধিকাংশই ধুঁকছে প্রবল অর্থকষ্টে, ব্যবসায় দেখা দিয়েছে আর্থিক মন্দা, দেউলিয়া হয়ে উঠে যাচ্ছে একাধিক সংস্থা, কাজ হারিয়ে বেকার অবস্থায় দিন কাটাচ্ছেন অসংখ্য মানুষ। এমতাবস্থায় ধনসম্পদের দেবী লক্ষ্মী যেন কিছু মানুষের উপর তার ঝাঁপি উজার করে দিয়েছেন। ধনীরা হয়ে উঠছেন আরও ধনী। জেনে নেওয়া যাক এমনই ৫জন কোটিপতির সম্পর্কে, এই মহামারীকালেও যাদের নিট সম্পত্তি প্রায় ২০০০ কোটি ডলার বেড়েছে।

জেফ বেজোস

জেফ বেজোস

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় প্রথমেই যার নাম তিনি হলেন, আমাজনের সিইও জেফ বেজোস। ব্লুমবার্গ বিলিয়নেয়ার ইনডেক্স অনুযায়ী,শেয়ার বাজারে উন্নতি এবং ই-কমার্স সাইটগুলিতে বিক্রি উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পাওয়ায় কারণে ২০২০ সালে বেজোসের নিট সম্পদ চমকপ্রদ ভাবে প্রায় ৮০০০ কোটি ডলার বৃদ্ধি পেয়েছে। বর্তমানে বিশ্বের সর্বাধিক ধনি ব্যক্তির মোট সম্পদের পরিমাণ মার্কিন মুদ্রায় ১৯৫০০ কোটি ডলার।

 এলন মাস্ক

এলন মাস্ক

টেকলা ও স্পেসএক্সের সিইও এলন মাস্ক মার্কিন প্রযুক্তি সংস্থায় একটি সমাবেশের পর তার সম্পদ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাওয়ায় গতকাল বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় চতুর্থ স্থান দখল করেন তিনি। তাই বেশিরভাগ লোকের কাছে ২০২০ অভিশাপ হলেও তার ব্যাবসার ক্ষেত্রে বেশ সহায়ক হয়ে উঠেছে এই বছর। ব্লুমবার্গ বিলিয়নেয়ার ইনডেক্স অনুযায়ী, এই বছর তার মোট সম্পত্তি বৃদ্ধি পেয়েছে প্রায় ৬২৮০ কোটি ডলার। বর্তমানে তিনি মোট ৯০০৩ কোটি ডলার সম্পদের অধিকারী।

 ম্যাকেনজি স্কট

ম্যাকেনজি স্কট

বিশ্বের প্রথম ১০ জন কোটিপতিদের তালিকায় না থাকলেও অ্যামাজনের সিইও-র প্রাক্তন স্ত্রী,ম্যাকেনজি স্কটের সম্পত্তিও এই বছর ২৬৬০ কোটি ডলার বৃদ্ধি পেয়েছে। বিবাহবিচ্ছেদের সময়েই আমাজনের ৪% শেয়ার পেয়েছিলেন তিনি। বর্তমানে তার মোট সম্পত্তির পরিমান ৬৩০০ কোটি ডলার। ১ থেকে ১০ এর দৌড়ে খুব বেশি পিছিয়ে নেই স্কট। ইতিমধ্যেই বিশ্বের ধনকুবেরদের তালিকায় ১৩ তে উঠে এসেছেন তিনি।

ছবি সৌ:টুইটার

 মুকেশ আম্বানি

মুকেশ আম্বানি

উল্লিখিত ৪জনের পাশাপাশি এবছর ভাগ্য খুলেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কর্ণধার মুকেশ আম্বানিরও। ইতিমধ্যেই বিশ্বের ধনকুবেরদের তালিকায় ষষ্ঠ স্থানে আছেন আম্বানি। আরআইএল-এর প্রযুক্তিগত উদ্যোগ ও জিও প্ল্যাটফর্মের অংশীদারি বিক্রি করে এবছর আম্বানির সম্পত্তি বৃদ্ধি পেয়েছে প্রায় ২১৪০ কোটি ডলারের কাছাকাছি, যা ফেসবুকের কর্ণধার মার্ক জুকারবার্গেএ চেয়ে প্রায় ৪০ কোটি ডলার বেশি। বর্তমানে মুকেশ আম্বানির মোট সম্পত্তির পরিমান প্রায় ৮০০০ কোটি ডলার, যা আগামীতে আরও বাড়ার সম্ভাবনা আছে বলেই জানিয়েছেন বিশেষজ্ঞরা।

ড্যান গিলবার্ট

ড্যান গিলবার্ট

মার্কিন যুক্তরাষ্ট্রের ডেট্রয়েটের অন্যতম ধনকুবের এবং কুইকেন লোনসের প্রতিষ্ঠাতা, ড্যান গিলবার্টের ও এইবছর বৃদ্ধি পেয়েছে প্রায় ২৫০০ কোটি ডলার। ব্লুমবার্গ বিলিয়নেয়ার ইনডেক্স অনুযায়ী,বিশ্বের ৩২ নম্বর ধনী ব্যক্তি হলেন ড্যান গিলবার্ট। বর্তমানে তাঁর নিট সম্পত্তির পরিমাণ, ৩২২০ কোটি ডলার।

টয়লেটে জল দেওয়ার সময় এবার সাবধান, ছড়াতে পারে করোনা ভাইরাস, জানাচ্ছে চিনের নতুন সমীক্ষা

English summary
who are the top 5 richest people earned the most money in the world in the coronavirus epidemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X