• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আমেরিকার সহযোগী নয়, নতুন শক্তি হিসেবে আত্মপ্রকাশ করবে ভারত, বার্তা হোয়াইট হাউসের

আমেরিকার সহযোগী নয়, নতুন শক্তি হিসেবে আত্মপ্রকাশ করবে ভারত, বার্তা হোয়াইট হাউসের
Google Oneindia Bengali News

মোদী ক্ষমতায় আসার পর থেকে আমেরিকার সঙ্গে ভারতের সুম্পর্ক তৈরি হয়েছে। একাধিকবার ভারত সফর করেছেন ডোনাল্ড ট্রাম্প। আবার বাইডেন ক্ষমতায় আসার পরে সেই সম্পর্ক আরও মজবুত হয়েছে। আমেরিকার ভাইস প্রেসিডেন্ট হয়েছেন ভারতীয় বংশোদ্ভুত কমলা হ্যারিস। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও একাধিকবার আমেরিকা সফরে গিয়েছেন। আমেরিকায় বেশ জনপ্রিয় প্রধানমন্ত্রী মোদী।

আমেরিকার সহযোগী নয়, নতুন শক্তি হিসেবে আত্মপ্রকাশ করবে ভারত, বার্তা হোয়াইট হাউসের

আমেরিকার সঙ্গে ২০ বছর ধরে ভারতের সুম্পর্ক রয়েছে বলে দাবি করেছেন হোয়াইট হাউসের আধিকারীক। তিনি বলেছেন প্রতিনিয়ত ভারতের সঙ্গে সম্পর্ক মজবুত হচ্ছে আমেরিকার। কয়েকদিন আগে ভারতের উত্তরাখণ্ডের আউলিতে দুই সেনার মহড়া হয়েছে। তাই নিয়ে আবার চিন রেগে আগুন। ভারতকে এই নিয়ে সতর্ক করেছে বেজিং।

শি জিনপিং ভারতকে রীতিমত হুঁশিয়ারি দিয়ে বলেছেন কোনও ভাবেই এটা মেনে নেবে না তারা। সীমান্তে মার্কিন সেনার সঙ্গে মহড়াকে ভাল চোখে দেখছে না তাঁরা। প্রসঙ্গত উল্লেখ্য জিনপিং ভারতের সঙ্গে চিনের সম্পর্ক নিয়ে যেন আমেরিকা হস্তক্ষেপ করতে না আসে তার জন্য সতর্ক করেছেন। এই নিয়ে জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে। আমেরিকার সঙ্গে ভারতের সুসম্পর্ক একদিকে যেমন বেড়েছে ঠিক উল্টো দিকে চিনের সঙ্গে সম্পর্কের ফাটল তত চওড়া হয়েছে।

আমেরিকার সঙ্গে সম্পর্কের তিক্ততা ক্রমশ বাড়ছে বেজিংয়েরও। আর সেই নিয়ে শুরু হয়েছে এক আন্তর্জাতিক টানা পোড়েন। শুরু হয়ে গিয়েছে। তার মধ্যে আবার হোয়াইট হাউসের আধিকারীকের এই মন্তব্য শোরগোল ফেলে দিয়েছে।

'১২-তে বিয়ে, ১৪-তে বৌভাত ২১-শে হানিমুন', শুভেন্দুর 'ডিসেম্বর' হুঁশিয়ারি নিয়ে কটাক্ষ অখিল-পুত্রের'১২-তে বিয়ে, ১৪-তে বৌভাত ২১-শে হানিমুন', শুভেন্দুর 'ডিসেম্বর' হুঁশিয়ারি নিয়ে কটাক্ষ অখিল-পুত্রের

English summary
USA Message for America
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X