• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমেরিকাকে কোন স্বপ্ন দেখিয়ে হোয়াইট হাউজের যাত্রা শুরু করলেন জো বাইডেন?

৪৬তম আমেরিকান প্রেসিডেন্ট হিসেব শপথ নিয়েছেন জো বাইডেন৷ আর তারপরই আমেরিকাকে নতুন স্বপ্ন দেখালেন বাইডেন। এদিন তিনি সেই স্বপ্ন দেখাতে গিয়ে বললেন, মার্কিন যুক্তরাষ্ট্র সবসময়ই কঠিন পরীক্ষার সম্মুখীন হয়েছে, এবং এই পরিস্থিতি থেকে প্রতিবারই আণাদের দেশ দর্প নিয়ে ঘুরে দাঁড়িয়েছে। আমার বিশ্বাস আমরা আবার আমাদের বন্ধুরাষ্ট্রদের সঙ্গে আমাদের সম্পর্ক ভালো করতে পারব। আমরা সবাইকে নেতৃত্ব দেব। আমরা শক্তিশালী হয়ে উঠব। আমরা শান্তি এবং সমৃদ্ধি স্থাপন করব।

গণতন্ত্রের জয়

গণতন্ত্রের জয়

এদিন বাইডেন আরও বলেন, আজ আমরা কোনও প্রার্থীর জয়কে উদযাপন করছি না, আজ আমরা গণতন্ত্রের জয় উদযাপন করছি। মানুষের আওয়াজ সবাই শুনেছে, মানুষের ইচ্ছা সবাই শুনেছে। আমরা আজ আবার শিখলাম যে গণতন্ত্র কতটা দামী। বর্তমানে আমাদের বাড়িতেই গণতন্ত্র ভঙ্গুর পরিস্থিতিতে দাঁড়িয়ে। কিন্তু গণতন্ত্র ঘুরে দাঁড়াবে।

ঘুরে দাঁড়ানোর বার্তা দিলেন জো বাইডেন

ঘুরে দাঁড়ানোর বার্তা দিলেন জো বাইডেন

এর আগে গত চার বছরে ট্রাম্প কংগ্রেস এবং আদালতের সাংবিধানিক ভূমিকাকে উপেক্ষা করে এগুলিকে পতনের দ্বারপ্রান্তে ঠেলে দিয়েছিলেন। গোটা প্রক্রিয়াটিকে একটি উচ্চাভিলাষীতে পরিণত করেছিলেন। তবে রিপাবলিকান দলের সবাই এর অংশ ছিল না। সামগ্রিক পরিস্থিতি এমন হয়েছিল যে গোটা বিষয়টা একটা চ্যালেঞ্জের পরিস্থিতি তৈরি করেছিল। এই পরিস্থিতিতে থেকেই ঘুরে দাঁড়ানোর বার্তা দিলেন জো বাইডেন।

বাইডেনকে যা যা করতে হবে

বাইডেনকে যা যা করতে হবে

মহামারী, দুর্বল অর্থনীতি, সামাজিক বিভাজন, যা রাজধানী এবং অন্যান্য জায়গায় জনগণের মধ্যে সহিংসতার কারণ হয়ে উঠেছিল। নিজেদের প্রতিশ্রুতি থেকে সরে এসে পূর্ববর্তী শাসকদল একটা মিথ্যের বাতাবরণ তৈরি করেছিল, বাইডেনকে এই জায়গা থেকে বেরিয়ে আসতে হবে।

বাইডেনের কাছে বড় চ্যালেঞ্জ

বাইডেনের কাছে বড় চ্যালেঞ্জ

নিঃসন্দেহে বর্তমান পরিস্থিতি বাইডেনের কাছে একটা বড় চ্যালেঞ্জ। বর্তমান পরিস্থিতিকে ঘুরিয়ে দেওয়ার একটা সুযোগ বাইডেনের সামনে রয়েছে। আর তিনি এটা করতে পারলে, এই চ্যালেঞ্জগুলো নিতে পারলে এক দুরন্ত প্রেসিডেন্টের মর্যাদা পেতে পারেন। এবং এদিন সেই বার্তাই দেন বাইডেন।

English summary
What did Joe Biden said after his inauguration as 46th President of the USA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X