India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারত- মার্কিন সম্পর্ককে বিশ্বের মধ্যে সবচেয়ে শক্তিশালী করতে বদ্ধপরিকর: বাইডেন

Google Oneindia Bengali News

জাপানের টোকিওতে কোয়াড সম্মেনলে পৌঁছেছেন আমেরিকার রাষ্ট্রপতি৷ মঙ্গলবার কোয়াটের মাঝেই মোদী-বাইডেনের দিপাক্ষিক বৈঠক করেন৷ এখানেই বাইডেন বলেছেন, ভারত-আমেরিকার সম্পর্ককে সারা বিশ্বের মধ্যে সবচেয়ে শক্তিশালী করতে আমরা বদ্ধপরিকর। মঙ্গলবারই বাইডেন-মোদী দ্বিপাক্ষিক বৈঠক শেষ হয়েছে।

এদিনই অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী পরের বছর অস্ট্রেলিয়ার কোয়াড সামিট আয়োজনের প্রস্তাব দিয়ছেন৷ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী আলবানিজ পরের বছর অস্ট্রেলিয়ায় কোয়াড সামিট আয়োজন করতে চেয়ে প্রস্তাব দিয়েছেন।

কোয়াড নেতাদের রাশিয়া-ইউক্রেন যুদ্ধে প্রতিশ্রুতি!

কোয়াড নেতাদের রাশিয়া-ইউক্রেন যুদ্ধে প্রতিশ্রুতি!

কোয়াড নেতারা ইউক্রেনকে যুদ্ধে প্রতিশ্রুতির শক্তিশালী বার্তা দিয়েছেন! জাপানের প্রধানমন্ত্রী বলেছেন, ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন এমন একটি ঘটনা যা আন্তর্জাতিক শৃঙ্খলার ভিত্তিকে নড়বড়িয়ে দিয়েছে। জাপানের প্রধানমন্ত্রী বলেছেন, জো বাইডেন, প্রধানমন্ত্রী মোদী এবং প্রধানমন্ত্রী আলবানিজ মিলে আমরা টোকিও থেকে পুরো বিশ্বের কাছে, ইউক্রেনের জন্য প্রতিশ্রুতির একটি শক্তিশালী বার্তা পাঠাতে সক্ষম হয়েছি।

ভারত-আমেরিকা অংশীদারিত্ব নিয়ে কী বললেন জো বাইডেন?

ভারত-আমেরিকা অংশীদারিত্ব নিয়ে কী বললেন জো বাইডেন?

এদিন বাইডেন বলেন, পৃথিবীর সবচেয়ে ঘনিষ্ট মার্কিন-ভারত অংশীদারিত্ব করতে প্রতিশ্রুতিবদ্ধ আমরা। প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, আমাদের দেশ একসঙ্গে অনেক কিছু করতে পারে এবং করবে। আমি বিশ্বে সবচেয়ে ঘনিষ্ঠ মার্কিন-ভারত অংশীদারিত্ব করতে প্রতিশ্রুতিবদ্ধ।

ইন্দো-ইউএস ভ্যাকসিন অ্যাকশন প্রোগ্রাম পুনর্নবীকরণ নিয়ে উচ্ছ্বসিত বাইডেন!

ইন্দো-ইউএস ভ্যাকসিন অ্যাকশন প্রোগ্রাম পুনর্নবীকরণ নিয়ে উচ্ছ্বসিত বাইডেন!

মঙ্গলবার বাইডেন বলেন, আমরা ইন্দো-ইউএস ভ্যাকসিন অ্যাকশন প্রোগ্রাম পুনর্নবীকরণ করছি। আমি আনন্দিত যে আমরা ভারতে এই গুরুত্বপূর্ণ কাজটি চালিয়ে যাওয়ার জন্য ইউএস ডেভেলপমেন্ট ফাইন্যান্স কর্পোরেশনের সঙ্গে চুক্তি সম্পন্ন করেছি। ভারতের ভ্যাকসিন উৎপাদন, ক্লিন এনার্জি উদ্যোগকে সমর্থন করি আমরা। আমি আনন্দিত যে আমরা ইন্দো-মার্কিন ভ্যাকসিন অ্যাকশন প্রোগ্রাম পুনর্নবীকরণ করছি।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে আলোচনা করবে আমেরিকা-ভারত!

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে আলোচনা করবে আমেরিকা-ভারত!

এদিন বাইডেন আরও বলেন, ভারত ও আমেরিকা রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে ঘনিষ্ঠভাবে আলোচনা চালিয়ে যাবে। আমেরিকার রাষ্ট্রপতি বলেন, আমরা ইউক্রেনে রাশিয়ার নৃশংস এবং অযৌক্তিক আগ্রাসন এবং বিশ্ব ব্যবস্থার উপর এর বিরূপ প্রভাব নিয়েও আলোচনা করেছি। কীভাবে এই নেতিবাচক প্রভাবগুলি প্রশমিত করা যায় সে বিষয়ে মার্কিন-ভারত ঘনিষ্ঠভাবে আলোচনা চালিয়ে যাবে৷ প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনার সময় একথা বলেন বাইডেন।

বাইডেনের সঙ্গে বৈঠক করে কী বললেন মোদী?

বাইডেনের সঙ্গে বৈঠক করে কী বললেন মোদী?

ভারত ও মার্কিন অংশীদারিত্ব একটি আস্থার বিষয় বলে বর্ণনা করেছেন মোদী! বাইডেনের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মোদী বলেন আমরা আজ একটি ইতিবাচক এবং দরকারী কোয়াড সম্মেলনে একসঙ্গে অংশ নিয়েছি। ভারত ও মার্কিন অংশীদারিত্ব প্রকৃত অর্থে বিশ্বাসের অংশীদারিত্ব। আমাদের অভিন্ন স্বার্থ এবং মূল্যবোধ আমাদের দুই দেশের মধ্যে বিশ্বাসের এই বন্ধনকে শক্তিশালী করেছে৷

English summary
We are determined to make India-US relations the strongest in the world, Joe Biden
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X