• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টিকা নিলে বিনামূল্যে গাঁজা, টিকাকরণের হার বৃদ্ধিতে নয়া উদ্যোগ মার্কিন মুলুকে

দেশে টিকাকরণের হার কমে যাচ্ছে। তাই টিকাকরণ বৃদ্ধি করার জন্য দেশের নাগরিকদের জন্য অভিনব পরিকল্পনা নিয়ে হাজির হয়েছে আমেরিকা। কোভিড–১৯ টিকাকরণ কর্মসূচি বৃদ্ধি করার জন্য ওয়াশিংটন প্রাপ্তবয়স্কদের জন্য নয়া পন্থা অবলম্বন করল। 'জয়েন্ট ফর জ্যাব’‌‌ নামে এই উদ্যোগে টিকাকরণ করলেই বিনমূল্যে গাঁজা পাওয়া যাবে। প্রসঙ্গত, আমেরিকায় করোনা সংক্রমণ কিছুটা হলেও হ্রাস পেয়েছে। কিন্তু তা বলে টিকাকরণ বন্ধ করা যাবে না কিছুতেই। আর তাই মার্কিন মুলুকে নতুন এই রাস্তা বেছে নিয়েছে সরকার।

১২ জুলাই পর্যন্ত এই অফার

১২ জুলাই পর্যন্ত এই অফার

নিউ ইয়র্ক টাইমসের রিপোর্ট থেকে জানা গিয়েছে যে ২১ বছর বা তার বেশি বয়সের প্রাপ্তবয়স্করা টিকা নেওয়ার পর বিনামূল্যে গাঁজা পাবেন। দেশের লিকার ও ক্যানাবিস বোর্ডের পক্ষ থেকে সোমবার ঘোষণা করা হয় যে এটি দ্রুত চালু করে দেওয়া হবে এবং তা চলবে ১২ জুলাই পর্যন্ত। বোর্ড জানিয়েছে যে টিকাকরণ বৃদ্ধি করতেই ওয়াশিংটনের নাগরিকদের বিনামূল্যে গাঁজা দেওয়া হবে।

 খুচরো দোকানে মিলবে গাঁজা

খুচরো দোকানে মিলবে গাঁজা

বোর্ড জানিয়েছে যে সক্রিয় ভ্যাকসিন ক্লিনিক থেকে ২১ বা তার ঊর্ধ্বে নাগরিকরা ভ্যাকসিনের প্রথম বা দ্বিতীয় ডোজ নেওয়ার পর খুচরো দোকানগুলিতে গাঁজা বিনামূল্যে পাওয়ার অনুমোদন দেবে বোর্ড। তবে এটা শুধুমাত্র টিকার সঙ্গে মারিজুয়ানার চুক্তি, এডিবেলস বা অন্য কোনও মাদক নেওয়া চলবে না। প্রসঙ্গত, ওয়াশিংটনে মারিজুয়ানা বিক্রি বৈধতা পেয়েছিল ২০১২ সাল থেকে।

 ৫৮ শতাংশ নিয়েছে প্রথম ডোজ

৫৮ শতাংশ নিয়েছে প্রথম ডোজ

ওয়াশিংটনে আপাতত টিকাকরণের হার কমে এসেছে। ৫৮ শতাংশ নাগরিক একটি ডোজ নিয়েছে এবং ৪৯ শতাংশ নাগরিকের সম্পূর্ণ টিকাকরণ করানো রয়েছে। গতমাসেও টিকাকরণের প্রমাণ দেখালে মদের দোকানগুলিতে বিনামূল্যে বিয়ার, ওয়াইন বা ককটেল পাওয়া যাবে ঘোষণা করা হয়েছিল।

টিকাকরণ বৃদ্ধিতে নানা উদ্যোগ

টিকাকরণ বৃদ্ধিতে নানা উদ্যোগ

ওয়াশিংটনের পাশাপাশি আরিজোনাতেও কোভিড টিকাকরণ করালে ২১ বা তার বেশি বয়সের নাগরিকরা মারিজুয়ানা বা গামি এডিবেল মাদক বিনামূল্যে পাবেন। ক্যালিফোর্নিয়াতে চালু হয়েছে ভ্যাকসিন লটারি। যেখানে ভ্যাকসিন নিলে নগদ টাকা বা কলেজের স্কলারশিপ দেওয়া হচ্ছে।

লক্ষ্যমাত্রা পূরণে দরকার প্রায় ১০ গুণ দ্রুত টিকাকরণ, বছর শেষের আগে আদৌও কী কমবে উদ্বেগ?লক্ষ্যমাত্রা পূরণে দরকার প্রায় ১০ গুণ দ্রুত টিকাকরণ, বছর শেষের আগে আদৌও কী কমবে উদ্বেগ?

Covid 19 Update : দক্ষিণ ২৪ পরগনা : ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৪০৮ জন

English summary
after covid-19 vaccine free marijuana for adults in Washington
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X