• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

russia ukraine war : ছেলেদের বাঁচান, রাশিয়ার মায়েদের কাছে আর্তি জেলেনেস্কির

Google Oneindia Bengali News

ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি রাশিয়ার সমস্ত মায়েদের কাছে তাদের ছেলেদের যুদ্ধে প্রবেশ করতে বাধা দেওয়ার জন্য আবেদন করেছেন। যাতে তারা যুদ্ধ-বিধ্বস্ত ইউক্রেনে বন্দি বা নিহত না হয় তাই তিনি এই বার্তা দিয়েছেন। টেলিগ্রামের একটি সাম্প্রতিক ভিডিওতে জেলেনস্কি জোর দিয়েছিলেন যে 'মস্কো কিইভের চারপাশ' ঘিরে ফেলেছে এবং রাশিয়ার সমস্ত মায়েদের "অবিলম্বে কাজ করার জন্য" আহ্বান জানিয়েছে।

russia ukraine war : ছেলেদের বাঁচান, রাশিয়ার মায়েদের কাছে আর্তি জেলেনেস্কির

টেলিগ্রামে প্রকাশিত একটি ভিডিওতে জেলেনস্কি বলেন, "আমি আবারও রাশিয়ান মায়েদের, বিশেষ করে চাকরিরত মায়েদের কাছে এটি বলতে চাই আপনার সন্তানদের বিদেশে যুদ্ধে পাঠাবেন না।" আপনার ছেলে কোথায় আছে দেখুন। এবং যদি আপনার সামান্যতম সন্দেহ হয় যে আপনার ছেলেকে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে পাঠানো হতে পারে, অবিলম্বে কাজ করুন" তাকে হত্যা বা বন্দি করা রোধ করতে, চেষ্টা করুন। তিনি যোগ করেছেন, 'ইউক্রেন কখনোই এই ভয়াবহ যুদ্ধ চায়নি। আর ইউক্রেন এটা চায় না। তবে নিজেকে রক্ষা করার জন্য এটা আমাদের করতে হয়েছে"৷

জানা গিয়েছে রাশিয়ায় বাড়ি থেকে ছেলেদের নিয়ে ইউক্রেনে পাঠানো হচ্ছিল। এমন কয়েকটি পোস্ট সোশ্যাল নেটওয়ার্কে ছড়িয়ে পড়ে৷ এরপর গত সপ্তাহে, ইউক্রেন সরকার তার ভূখণ্ডে বন্দী রাশিয়ান সৈন্যদের মায়েদের আমন্ত্রণ জানিয়েছে বলেছে যে এসে তাদের বাচ্চাদের যেন নিয়ে যায়। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রক ফোন নম্বর এবং একটি ইমেল প্রকাশ করেছে যার মাধ্যমে তারা তাদের সম্পর্কে তথ্য পেতে পারে। এদিকে, বুধবার, রাশিয়া প্রথমবারের মতো ইউক্রেনে কনস্ক্রিপ্টদের উপস্থিতি স্বীকার করেছে এবং ঘোষণা করেছে যে তাদের মধ্যে বেশ কয়েকজনকে বন্দি করা হয়েছে। মস্কো এর আগে দাবি করেছিল যে সেখানে শুধুমাত্র পেশাদার সৈন্যরা যুদ্ধ করছে। এদিকে, জেলেনস্কি বলেছেন যে শুক্রবার ইউক্রেনের বেশ কয়েকটি শহর থেকে ৭,১৪৪ জনকে সরিয়ে নেওয়া হয়েছে। জেলেনস্কি তার টেলিগ্রাম চ্যানেলে একটি ভিডিওতে বলেন, "এনেরহোদার, বুচা, হোস্টোমেল এবং কোজারোভিচি থেকে ৭,১৪৪ জনকে উদ্ধার করা হয়েছে।" ২৪ ফেব্রুয়ারি, রাশিয়া একটি বিশেষ অভিযান শুরু করে যখন ডোনেস্ক এবং লুহানস্কের বিচ্ছিন্ন প্রজাতন্ত্রগুলি নিজেদের রক্ষার জন্য সহায়তার অনুরোধ করেছিল। এরপর থেকে চলছে রক্তক্ষয়ী যুদ্ধ।

English summary
Ukraine president zelenesky said to save sons of Russian mothers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X