• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাথা ঘুরছে, সঙ্কটজনক অবস্থা! যুদ্ধের আবহেই প্রেসিডেন্টের পদ ছাড়ছেন পুতিন?

Google Oneindia Bengali News

রাষ্ট্রপতি পদ ছাড়ছেন ভ্লাদিমির পুতিন! কয়েকদিনের জন্যে তাঁর এই পদ ছাড়ার জোর সম্ভাবনা। শুধু রাষ্ট্রপতি পদ ছাড়াই নয়, পুতিন তাঁর এক বিশ্বাসী সাথীর হাতে সমস্ত ক্ষমতা তুলে দেবেন। রুশ রাষ্ট্রপতি ভবন থেকে সম্প্রতি এমনই খবর সামনে আসছে।

শুধু তাই নয়, ক্রেমলিনের এক উচ্চপদস্থ আধিকারিকই নাকি এমন তথ্য জানিয়েছেন বলেও একাধিক সংবাদ মাধ্যম খবরে দাবি করেছে। প্রায় দু'মাসেরও বেশি সময় ধরে রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধ চলছে। এই অবস্থায় সাময়িক ভাবে নাকি রাষ্ট্রপতি পদ ছাড়তে চান পুতিন। যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

কেন ইস্তফা দেবেন পুতিন?

কেন ইস্তফা দেবেন পুতিন?

নাম প্রকাশে অনিচ্ছুক ক্রেমলিনের এক আধিকারিকের দাবি, রুশ-ইউক্রেন যুদ্ধের নিয়ন্ত্রণ কয়েকদিনের জন্যে ছাড়তে হবে পুতিনকে। কারন খুব শিঘ্রই তাঁর ক্যান্সারের সার্জারি হবে। প্রকাশিত খবর অনুযায়ী, রুশ প্রেসিডেন্ট দেশের নিরাপত্তা পরিষদের প্রধান এবং প্রাক্তন FSB প্রধান Nikolai Petrushev - এর হাতে সাময়িক ভাবে রাশিয়ার ক্ষমতা তুলে দেবেন। Nikolai Petrushev পুতিনের অন্যতম বিশ্বাসী সাথী হিসাবেই পরিচিত। ৫৬ বছরের Nikolai, যুদ্ধের রণনীতি সাজিয়েছেন।

এপ্রিলেই হওয়ার কথা ছিল সার্জারি

এপ্রিলেই হওয়ার কথা ছিল সার্জারি

প্রকাশিত খবরে দাবি করা হয়েছে যে, এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহেই পুতিনের এই অপারেশন হওয়ার কথা ছিল। কিন্তু ইউক্রেন এবং রাশিয়ার যুদ্ধের কারণে পুতিন এপ্রিল মাসে এই সার্জারি করাতে রাজি হননি বলেই খবর। কিন্তু একাধিকবার রুশ প্রেসিডেন্টকে সার্জারি করার সুপারিশ করার কথা বলা হয়েছিল। এমনকি তারিখ নিয়েও একাধিকবার চর্চা হয়। প্রকাশিত খবরে আরও বলা হয়েছে যে, এই অপারেশন করার তৎপরতা না থাকলেও, দেরি করাটাও নাকি ঠিক নয় বলেও পুতিনকে জানানো হয়েছে। তবে পুতিন যে অসুস্থ তা বারবার মস্কোর তরফে অস্বীকার করা হয়েছে। প্রেসিডেন্ট সুস্থ বলেও দাবি করা হয়েছে। তবে অসুস্থতার যে খবর রটানো হচ্ছে তা ষড়যন্ত্র বলেও ক্রেমলিনের তরফে দাবি করা হয়েছে।

পুতিনের মাঝেমধ্যেই মাথা ঘুরছে!

পুতিনের মাঝেমধ্যেই মাথা ঘুরছে!

তবে কবে ঠিক অপারেশন হবে তা এখনও জানা যায়নি। তবে প্রকাশিত খবর বলছে, পুতিনের মাঝেমধ্যেই মাথা ঘুরছে। এমনকি দুর্বলও বোধ করছেন নাকি। এমনকি বেশ কিছু সাইড এফেক্টও রয়েছে বলেও এক পোস্টে দাবি করা হয়েছিল। তবে যে ডাক্তার পুতিনকে দেখছিলেন এবং এই খবর সামনে এনেছিলেন তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। তবে পুতিনের চিকিৎসার জন্যে অমিত্র দেশ থেকে কিছু ওষুধ আনানো হয়েছে বলেও দাবি করা হয়েছে প্রকাশিত খবরে। তবে সেগুলিকে রুশ প্রেসিডেন্টকে দেওয়ার আগে সবরকম ভাবে পরীক্ষা করা হচ্ছে বলে দাবি করা হয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজের লাহোর সফরের কভারেজ হয়নি, চাকরি গেল ১৭ পিটিভি কর্মীপাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজের লাহোর সফরের কভারেজ হয়নি, চাকরি গেল ১৭ পিটিভি কর্মী

English summary
Vladimir Putin will have cancer operation soon, he may handover charge of President
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X