• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইউক্রেনের চারটি অঞ্চলকে সংযুক্ত করে ভূমিরক্ষার বার্তা দিলেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন

  • |
Google Oneindia Bengali News

ইউক্রেনের চারটি অঞ্চলকে সংযুক্ত করে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ভূমিরক্ষার বার্তা দিলেন। তিনি বলেন, যে কোনও উপায়ে আমাদের ভূমি রক্ষা করতে হবে। ভূমির দখল করতে রাশিয়া যুদ্ধেও পিছপা হয়নি, এবার ভূমি রক্ষা করতে তাঁরা যেকোনও কৌশল অবলম্বন করতে তৈরি বলে জানিয়ে দিলেন খোদ পুতিন।

ইউক্রেনের চার অঞ্চলকে সংযুক্ত করে ভূমিরক্ষার বার্তা পুতিনের

গত সপ্তাহে গণভোট আয়োজনের হয়েছিল রাশিয়ায়। তারপর শুক্রবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের চারটি অঞ্চলকে যুক্ত করার কথা ঘোষণা করেন। ক্রেমলিমের একটি অনুষ্ঠানে রাশিয়ার প্রেসিডেন্ট বলেন আমরা ইউক্রেনের চারটি অঞ্চলকে রাশিয়ার অন্তর্ভুক্ত করছি। ইউক্রেনের দোনেৎস্ক, লুহানস্ক, খেরসন ও জাপোরিঝিয়াকে আনুষ্ঠানিকভাবে রাশিয়ার অন্তর্ভুক্ত করা হয়েছে। এবার এই ভূমি আমাদের রক্ষা করতে হবে।

পুতিন বলেন, আমরা প্রতিপক্ষের চারটি অঞ্চল দখল করেছি। এবার আমরা সব রকম উপায়ে আমাদের ভূমিকে রক্ষা করব। এটি রাশিয়ার জনগণের মুক্তির মিশন। সেই মিশনে আমরা সফল হয়েছি। পরের মিশন এই ভূমি রক্ষা করা। রাশিয়া-প্রতিষ্ঠিত চারটি অঞ্চলের নেতারা এই সপ্তাহে পুতিনের কাছে সংযুক্তির জন্য অনুরোধ করেছিলেন। তাঁরা সবাই জড়ো হয়েছিলেন ক্রেমলিনে। তারপরই বহু প্রতীক্ষিত ঘোষণা এল।

রাশিয়ার প্রেসিডেন্ট জানিয়েছেন, ইউক্রেনের দোনেৎস্ক, লুহানস্ক, খেরসন ও জাপোরিঝিয়াকে অন্তর্ভুক্ত করলেই শেষ হয়ে যাবে না মিশন। এই চারটি অঞ্চলের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। পাশাপাশি পরিকাঠামো পুনরুদ্ধারে সহায়তা করবে রাশিয়া। যুদ্ধবিধ্বস্ত এই সব এলাকাকে আবার নতুন করে নির্মাণ করতে হবে।

২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনের খারকিভ অঞ্চলে আক্রমণ শানায়। এরপর ইউক্রেন বাহিনী অত্যাশ্চর্যভাবে পাল্টা আক্রমণের রাস্তায় হাঁটে। এখন রাশিয়ার প্রেসিডেন্ট অবিলম্বে সামরিক পদক্ষেপ বন্ধ করে আলোচনার টেবিলে ফিরে আসার আহ্বান জানায়। কিন্তু ইউক্রেন এত সহজে হার মানার পাত্র নয়। রাশিয়াকে এর আগে বহুবার আলোচনা টেবিলে সমস্যার সমাধান করার আর্জি জানিয়েছে। এখন উল্টে রাশিয়া ইউক্রেনকে আলোচনার টেবিলে বসার আহ্বান জানিয়েছেন।

ভ্লাদিমির পুতিনও রাশিয়ার পদক্ষেপের একটি আবেগপূর্ণ প্রতিরক্ষা শুরু করেছিলেন। পশ্চিমের বিরুদ্ধে রাশিয়াকে উপনিবেশ করার অভিযোগ এনেছিলেন তিনি। তিনি বলেন, পশ্চিম নব্য ঔপনিবেশিক ব্যবস্থাকে রক্ষা করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হচ্ছে। এটা বিশ্বকে লুঠ করা এবং মানবতাকে ধ্বংস করার একটা চক্রান্ত। নতুন সংযুক্ত অঞ্চলগুলিকে পারমাণবিক অস্ত্রের ব্যবহার সম্পর্কে কথা বলতে গিয়ে পুতিন বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রই একমাত্র দেশ যে দুবার পারমানিক অস্ত্র ব্যবহার করেছে।

English summary
Vladimir Putin says we will defend our land using all means after annexes four regions of Ukraine by Russia.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X