• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব: রাশিয়ার জাহাজ ছুটল সিরিয়ার দিকে, উঠে এলো মানবতার বার্তা

  • |

অ্যাম্বুলেন্স বোঝাই একটি রাশিয়ার কার্গো জাহাজ এবার করোনা বিধ্বস্ত সিরিয়ার দিকে ছুটে গেল। যুদ্ধ আক্রান্ত সিরিয়া এমনিতেই প্রবল ক্ষতিগ্রস্ত। তারমধ্যে করোনার প্রভাব নতুন করে সেদেশে উদ্বেগের সঞ্চার করেছে। ইতিমধ্যেই সিরিয়ায় প্রথম করোনা আক্রান্তের খবর মিলেছে। যা নিঃসন্দেহে বড় ঘটনা এই প্রাদুর্ভাবের নিরিখে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব: রাশিয়ার জাহাজ ছুটল সিরিয়ার দিকে, উঠে এলো মানবতার বার্তা

বলা হচ্ছে, করোনা বিধ্বস্ত ইরান থেকে এই রোগ ছড়িয়েছে সিরিয়ায়। সেখানে ইরানের সমর্থিত জঙ্গি গোষ্ঠী এমন ভাইরাস ছড়িয়ে দিয়েছে সিরিয়া জুড়ে। উল্লেখ্য, সিরিয়ায় জঙ্গি সংগঠন আইএসাইএস এর আঁতুরঘর। সেখানে আইএসকে কণঠাসা করে অনেকটাই এলাকা ছাড়া করেছে মার্কিন সেনা। এদিকে, সিরিয়ায়র স্বাস্থ্য ব্যবস্থা কার্যত প্রবল বিধ্বস্ত। আর সেই পরিস্থিতিতে নজরে রেখে সেখানে জাহাজ পাঠান রাশিয়া। উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্র যখন নিজের দেশে করোনার প্রভাব নিয়ে ব্যস্ত , তখন সিরিয়ার বুকে রাশিয়ার জাহাজ প্রেরণ একটি তাৎপর্যবাহী ঘটনা বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে সিরিয়ার বাশার অল আসাদ সরকারকে সমর্থন করে রাশিয়া। সেদেশের লাটাকিয়ায় রাশিয়ার সেনার একটি বিমানঘাঁটি রয়েছে। এমনকি সিরিয়ার বন্দর টার্টাসেও রযেছে রাশিয়ার সেনা।

English summary
virus outbreak,Russia sends ship with military ambulances toward Syria
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X