• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনের আকাশসীমার কাছে মার্কিন যুদ্ধবিমান! রণ-দামামা বাজার প্রহর গুনছে বিশ্ব

  • |

রণ দামামা অনেকদিন বেজে গিয়েছে। এরপর থেকে আশঙ্কার পারদ চড়ছিলই। আর সেই আশঙ্কাকে সম্ভবত সত্যি করে চিন-মার্কিন যুদ্ধের আঙিনা তৈরি হতে চলেছে। অন্তত এক সাম্প্রতিক মিডিয়া রিপোর্ট তেমনই দাবি করে।

 চিনের আকাশ সীমার কাছে মার্কিন যুদ্ধবিমান

চিনের আকাশ সীমার কাছে মার্কিন যুদ্ধবিমান

মার্কিন চিন সংঘাত বহুদিনের। যে সংঘাত বাণিজ্য যুদ্ধ দিয়ে শুরু হয়েছিল , তা কূটনীতি থেকে গড়িয়ে রাজনীতির ময়দানে এখন। আর এমন এক পর্যায়ে একটি মিডিয়া রিপোর্ট বলছে ,সোমবার দুটি মার্কিন যুদ্ধবিমান চিনের সংহাইয়ের আকাশসীমার কাছ দিয়ে উড়ে চলে যায়। সাম্প্রতিক ইতিহাসে চিনের সীমানার এত কাছে মার্কিন যুদ্ধবিমান আগে আসেনি।

 চিনের সীমানার কাছে..

চিনের সীমানার কাছে..

পেকিং ইউনির্ভাসিটি থিঙ্ক ট্য়াঙ্কের তরফে একের পর এক টুইটে মার্কিন যুদ্ধবিমানের উড়ে যাওয়া নিয়ে বার্তা দেওয়া হয়। সেখানে বলা হয়েছে, মার্কিন যুদ্ধবিমান পি ৮-এ (পসেইডন) অ্যান্টি সাবমেরিন বিমান ও ইপিথ্রিই যুদ্ধবিমান চিনের সীমানার খুব কাছ দিয়ে উড়ে যায় ।

 রাতের অন্ধকারে চিন সীমান্তে..

রাতের অন্ধকারে চিন সীমান্তে..

এরপর পেকিং ইউনিভার্সিটি দাবি করেছে, চিনের সাংহাই সীমান্তে র কাছে , রবিবার রাতের অন্ধকারে দুটি মার্কিন যুদ্ধ বিমান উড়ে গিয়েছে। সঙ্গে ছিল মিসাইল গুঁড়িয়ে দেওয়ার আধুনিক অস্ত্র। হংকং এর 'সাউথ চায়না মর্নিং' সংবাদপত্রেও এই খবর প্রকাশ্যে আসে।

Positive Story : করোনা আবহে ভারত ও বাংলাদেশের মধ্যে পণ্যবাহী ট্রেনে রপ্তানি বানিজ্য শুরু
উত্তেজনা চড়ছে, প্রহর গুনছে বিশ্ব

উত্তেজনা চড়ছে, প্রহর গুনছে বিশ্ব

উল্লেখ্য, দক্ষিণ চিন সাগরে কিছুদিন আগেই মার্কিন যুদ্ধবিমান মহড়ায় ছিল। সেই জায়গা থেকে চিনের দাবি, পর পর ১২ দিন চিনের দিকে ধাওয়া করেছে মার্কিন যুদ্ধ বিমান। যা পরিস্থিতিতে উস্কানি বলে দাবি চিনের একটি মহলের। চিনের দাবি দক্ষিণ চিন সাগরে বারবার যুদ্ধবিমান গত কয়েকদিনে পাঠাতে শুরু করে দিয়েছে আমেরিকা। যা ভালোভাবে নিচ্ছে না চিন।

English summary
USA War planes flies near China Mainland shanghai says report
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X