• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিন-মার্কিন সংঘাতের আবহ এই সপ্তাহান্তেই কি যুদ্ধ! চিনের হুঙ্কারের পর 'অ্যাকশন'-র হুঁশিয়ারি ট্রাম্পের

  • |

ফের মার্কিন চিন সংঘাতের পারদ চড়ল। চিনের প্রেসিডেন্ট জি জিনপিং সেদেশের সেনাকে তৈরি থাকার বার্তা দেওয়ার পরই এবার মার্কিন মুলুক থেকে ডোনাল্ড ট্রাম্পের হুঁশিয়ারি বার্তা এলো। আর তাতেই এই সপ্তাহের শেষে আন্তর্জাতিক আঙিনায় বড়ৃ কোনও ঘটনার ইঙ্গিত দিয়ে দিয়েছেন ট্রাম্প।

মার্কিন প্রেসিডেন্টের হুঁশিয়ারি

মার্কিন প্রেসিডেন্টের হুঁশিয়ারি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন,হংকং নিয়ে এবার তাঁরা কার্যত চিনকে এতহাত নিতে চলেছেন। তাঁর দাবি, 'আমরা কিছু একটা করব। আমার মনে হয় আপনারা কিছু একটা ইন্টরেস্টিং দেখতে পাবেন। তবে আমরা এটা নিয়ে আজ কথা বলব না।'

সপ্তাহ শেষে যুদ্ধ!

সপ্তাহ শেষে যুদ্ধ!

ডোনাল্ড ট্রাম্প বলেছেন, 'কিছু একটা আপনারা শুনতে চলেছেন। এই সপ্তাহের শেষের আগেই তা শুনবেন। .. যা খুবই শক্তপোক্ত কোনও ঘটনা। ' র ট্রাম্পের এমন বার্তা উঠে এসেছে চিনকে নিয়ে। হংকং ইস্যুতে ইতিমধ্যেই নাজেহাল বেজিং। এমন সময় হংকং ইস্যুকে কেন্দ্র করেই যাবতীয় নিশানা সাধলেন ট্রাম্প।

 হংকং -এ কী ঘটেছে?

হংকং -এ কী ঘটেছে?

হংকং চিনের 'বিশেষ প্রশাসনিক অঞ্চল', যেখানে 'এক দেশ, দুই ব্যবস্থা' নীতি চালু রয়েছে। গত বছরের জুন মাসে চিন প্রস্তাবিত একটি অপরাধী প্রত্যর্পণ বিল বাতিলের দাবিতে আন্দোলন শুরু হয় অঞ্চলটিতে। পরে চিন এ বিল প্রত্যাহার করতে বাধ্য হয়। তারপরও করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের আগ পর্যন্ত গণতান্ত্রিক হংকংয়ের দাবিতে বিক্ষোভ অব্যাহত ছিল।

চাইনিজ অ্যান্থেম বিল

চাইনিজ অ্যান্থেম বিল

হংকং এর চিন বিরোধী আন্দোলনকারীরা চাইনিজ অ্যান্থেম কে গ্রহণ করতে চান না। আর চিনের প্রশাসনের দাবি, চিনের জাতীয় সঙ্গীতের অমর্যাদা হংকং এ অপরাধ বলে বিবেচিত হোক। আর এই ইস্যুতে সেদেশে দাঙ্গা অব্যাহত করোনা পরিস্থিতিতে।

 চিনের যুদ্ধের মেজাজ

চিনের যুদ্ধের মেজাজ

চিনের প্রেসিডেন্ট জি জিনপিং চিনের সেনা পিএলএর সঙ্গে একটি বৈঠকে যোগ দিয়ে , সেদেশের সেনাকে যুদ্ধের জন্য প্রস্তুতি নেওয়ার ডাক দেন। যে ঘটনা রীতিমতো উস্কানি দিচ্ছে লাদাখ পরিস্থিতিকে। এদিনের বৈঠকে চিনের প্রেসিডেন্ট এও জানিয়েছেন যে , গোটা দেশের সেনা যেন সমস্ত পরিস্থিতি মোকাবিলার কথা মাথায় রেখে প্রশিক্ষণ শুরু করে।

ত্রাণ নিয়ে ক্যাগ রিপোর্ট হাতিয়ার দিলীপের, সস্তার রাজনীতি করি না মন্তব্য দিলীপের

ভারতীয় ভূঘণ্ডে ঢুকে এল চিন-এর সেনা! লাদাখের একাধিক জায়গায় সংঘর্ষ

{quiz_121}

English summary
USA to take action against china, warns Trump
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X