• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভয়ঙ্কর, গত দুই দশকে আমেরিকার স্কুলে বাড়ছে হামলার ঘটনা

Google Oneindia Bengali News

কয়েক বছর ধরে মার্কিন স্কুল ও কলেজগুলিতে কয়েক ডজন গুলি ও অন্যান্য হামলার ঘটনা ঘটেছে। গত দুই দশকে এমন ঘটনা ক্রমে বেড়েছে বই কমেনি। একের পর একন রাষ্ট্রপতি এসেছেন। তাঁরা দেখেছেন ঘটনা। তদন্ত করেছেন। শাস্তি হয়েছে আক্রমণকারীদের কিন্তু এই ঘটনা বন্ধ করা যাচ্ছে না। টেক্সাসের স্কুলে হামলা নিয়েও এখনকার রাষ্ট্রপতি জো বাইডেন দুঃখ প্রকাশ করেছেন কিন্তু স্কুল পড়ুয়ারা এভাবে হামলার শিকার কেন হচ্ছেন তার উত্তর নেই ? আর কেনই বা তা বন্ধ করা যাচ্ছে না ? কোনও কড়া শাস্তির কী প্রয়োজন আছে ? উত্তর নেই।

১৯৯৯ সালে কলোরাডোর কলম্বাইন হাই স্কুলে গণহত্যার আগে পর্যন্ত এমন হামলা হত না বললেই চলে। তারপর থেকে স্কুলগুলিকে হামলার পরিমাণ বেড়েছে , প্রায় বেশিরভাগ ক্ষেত্রে ১০ বা তার বেশি জন নিহত হয়েছে। সাম্প্রতিকতম উদাহরণ টেক্সাসের পর পর দুটি ঘটনা। একবার দেখা যাক বিগত কয়েক বছরের এই সব ঘটনা।

রব এলিমেন্টারি ও সান্তা ফে

রব এলিমেন্টারি ও সান্তা ফে

রব এলিমেন্টারি স্কুল, মে ২০২২
টেক্সাসের উভালদেতে একটি প্রাথমিক বিদ্যালয়ে মঙ্গলবার একজন ১৮ বছর বয়সী বন্দুকধারী গুলি চালিয়ে ১৮ শিশু এবং কমপক্ষে দুইজন প্রাপ্তবয়স্ককে হত্যা করে এবং বেশ কয়েকজন আহত হয় বলে জনায় কর্মকর্তারা বন্দুকধারীরও মৃত্যু হয়েছে।


সান্তা ফে হাই স্কুল, মে ২০১৮
একজন ১৭ বছর বয়সী হিউস্টন-এলাকার একটি উচ্চ বিদ্যালয়ে গুলি চালায়, ১০ জন নিহত হয়, যাদের অধিকাংশই ছাত্র, কর্তৃপক্ষ জানায়। অভিযুক্তের বিরুদ্ধে খুনের অভিযোগ আনা হয়।

মার্জরি স্টোনম্যান ও কমিউনিটি কলেজ

মার্জরি স্টোনম্যান ও কমিউনিটি কলেজ

মার্জরি স্টোনম্যান ডগলাস হাই স্কুল, ফেব্রুয়ারি ২০১৮


ফ্লোরিডার পার্কল্যান্ডের স্কুলে একটি হামলায় ১৪ জন ছাত্র এবং তিনজন কর্মী নিহত হয়ে এবং আরও অনেকে আহত হন। ২০ বছর বয়সী সন্দেহভাজন ব্যক্তির বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়ে।

'UMPQUA' কমিউনিটি কলেজ, অক্টোবর ২০১৫
ওরেগনের রোজবার্গের স্কুলে একজন ব্যক্তি নয়জনকে হত্যা করে এবং নয়জনকে আহত করে, তারপরে নিজেও আত্মহত্যা করে।

স্যান্ডি হুক ও ভার্জিনিয়া টেক

স্যান্ডি হুক ও ভার্জিনিয়া টেক

স্যান্ডি হুক এলিমেন্টারি স্কুল, ডিসেম্বর ২০১২
একজন ১৯ বছর বয়সী ব্যক্তি কানেকটিকাটের নিউটাউনে তাদের বাড়িতে তার মাকে হত্যা করে, তারপরে কাছের স্যান্ডি হুক প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে ২০ জন প্রথম শ্রেণির ছাত্র এবং ছয়জন শিক্ষককে হত্যা করে। পরে নিজে আত্মহত্যা করে।

ভার্জিনিয়া টেক, এপ্রিল ২০০৭
২০০৭ সালের এপ্রিলে ভার্জিনিয়ার ব্ল্যাকসবার্গে ক্যাম্পাসে ২৩ বছর বয়সী একজন ছাত্র ৩২ জনকে হত্যা করেছিল; আহত হয় আরও দুই ডজনেরও বেশি। এরপর বন্দুকধারী আত্মহত্যা করে।

রেড লেক হাই স্কুল ও কলম্বাইন হাই স্কুল

রেড লেক হাই স্কুল ও কলম্বাইন হাই স্কুল

রেড লেক হাই স্কুল, মার্চ ২০০৫

এক ১৬ বছর বয়সী ছাত্র তার মিনেসোটা বাড়িতে তার দাদা এবং সঙ্গীনীকে হত্যা করেছিল, তারপরে কাছের রেড লেক হাই স্কুলে গিয়েছিল, যেখানে সে নিজেকে গুলি করার আগে পাঁচজন ছাত্র, একজন শিক্ষক এবং একজন সিকিউরিটিগার্ডকে হত্যা করে।

কলম্বাইন হাই স্কুল, এপ্রিল ১৯৯৯
দুই ছাত্র কলোরাডোর লিটলটনের স্কুলে তাদের ১২ জন সহপাঠী এবং একজন শিক্ষককে হত্যা করে এবং আত্মহত্যা করার আগে আরও অনেককে আহত করে।

English summary
in last two decades usa school shootings are increasing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X