• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের নিন্দা মার্কিন রাষ্ট্রপতির, ট্রাম্পকে বিঁধে প্রতিদ্বন্দ্বী বাইডেনের বন্ধুত্বের বার্তা

আমেরিকা যুক্তরাষ্ট্রের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট এবং ডেমোক্র্যাট পার্টির রাষ্ট্রপতি পদপ্রাপ্ত প্রার্থী জো বাইডেন ভারতের বায়ু দূষণ সম্পর্কে মন্তব্য করার জন্য রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের নিন্দা করেছেন। বাইডেন বলেন, তিনি এবং তাঁর সঙ্গী কমলা হ্যারিস মনে করেন ভারতের সঙ্গে আমেরিকার অংশীদারিত্ব গভীর মূল্যবান।

ভারতের নিন্দা ট্রাম্পের, বাইডেনের বন্ধুত্বের বার্তা

বাইডেন বলেন, "রাষ্ট্রপতি ট্রাম্প ভারতকে 'নোংরা' বলেছেন। মিত্র দেশের সম্পর্কে এ কথা সমীচিন নয়। জলবায়ু পরিবর্তনের মতো বৈশ্বিক চ্যালেঞ্জ কীভাবে সমাধান করবেন তা শোনা যায়নি ট্রাম্পের মুখে। বাইডেন এক টুইট বার্তায় বলেছেন, ট্রাম্প রাষ্ট্রপতির বিতর্ক চলাকালীন দু'দিন পরে চিন, ভারত এবং রাশিয়ার দূষণ নিয়ে অভিযোগ করেছেন।

এর আগে বৃহস্পতিবার ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, "চিনের দিকে তাকালেই বোঝা যায় ওরা কতটা নোংরা। রাশিয়াকেও দেখুন, দেখুন ভারতের দিকে, দেখবেন এইসব দেশের বাতাস কতটা নোংরা। টেনেসির ন্যাশভিলে বাইডেনের সঙ্গে চূড়ান্ত রাষ্ট্রপতি বিতর্কের সময় ট্রাম্প এই মন্তব্য করেছিলেন।

বাইডেন বলেন, "কমলা হ্যারিস এবং আমি ভারতের সঙ্গে আমাদের অংশীদারিত্ব গভীরভাবে মূল্যবান বলে মনে করি। আমাদের বিদেশ নীতিকে কেন্দ্র করে আমরা সেই শ্রদ্ধা ফিরিয়ে আনব। ভারত-মার্কিন অংশীদারিত্ব নিয়ে বাইডেন বলেন, ওবামা-বাইডেন জুটিতে আমলে দু'দেশের মধ্যে সম্পর্ক যেমন সুমধুর ছিল, বাইডেন-হ্যারিস প্রশাসন সেই সম্পর্ক গড়ে তুলবে।

বাইডেন বলেন, আমি যদি রাষ্ট্রপতি নির্বাচিত হই তবে আমি দীর্ঘদিন যা বলে এসেছি তা অব্যাহত রাখব। মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারত সন্ত্রাসবাদের বিরুদ্ধে একসাথে লড়বে এবং শান্তি ও স্থিতিশীলতার এমন একটি অঞ্চলের উন্নয়নে একত্রিত হয়ে কাজ করবে যেখানে চিন বা অন্য কোনও দেশ চোখ রাঙাতে না পারে।

Puja Special : পূর্ব মেদিনীপুরঃ হেঁটে নয় নেটে দেখুন জেলার পুজো পরিক্রমা

English summary
USA’s president candidate Joe Biden gives message of friendship with India against Donald Trump.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X