• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জো বাইডেন-আশরাফ গনি আলোচনায় প্রশ্ন তুললেন তালিবানদের প্রতিশ্রুতি নিয়ে

Google Oneindia Bengali News

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনির মধ্যে আলোচনা হল তালিবানদের দেওয়া প্রতিশ্রুতি নিয়ে। বেশিরভাগ মার্কিন ও ন্যাটো সেনা চলে যাওয়ার পরে আফগানিস্তানে তালিবানদের নৃশংস অভিযানের নিন্দা করেন তাঁরা। আলোচনার ভিত্তিতে শান্তি স্থাপনের প্রক্রিয়া ব্যহত হচ্ছে তালিবানদেন ক্রিয়াকলাপে।

জো বাইডেন-আশরাফ গনি আলোচনায় প্রশ্ন তালিবানদের নিয়ে

বাইডেন ও গনি একমত হয়েছেন তালিবানদের বর্তমান আক্রমণাত্মক মনোভাবের বিরোধিতায়। রাষ্ট্রপতি বাইডেন আফগান সুরক্ষা বাহিনীকে আত্মরক্ষার জন্য সমর্থন অব্যাহত রাখা কথা জানিয়েছেন। দুই নেতাই হত্যা ও বেসামরিক এবং নিরীহ মানুষের ক্ষয়ক্ষতি নিয়ে হতাশা ব্যক্ত করেন। হোয়াইট হাউসের মতে প্রেসিডেন্ট বাইডেন আফগান মহিলা এবং সংখ্যালঘুদের জন্য সমর্থন এবং সহায়তার বার্তা দেন।

রাষ্ট্রপতি বাইডেন আফগানিস্তান নেতাদের ইসলামী প্রজাতন্ত্রের পক্ষে এবং মূল্যবোধের ভিত্তিতে ঐক্যের জন্য কাজ করার আহ্বান জানিয়েছেন। দুই নেতা সুরক্ষা ও শান্তিতে তাদের অভিন্ন আগ্রহের পক্ষে আফগানদের একত্রিত হওয়ার গুরুত্ব নিয়ে আলোচনা করেছেন। জুলাইয়ের শুরুতে বাইডেন বলেন, পুরোপুরি আফগানিস্তানের নিয়ন্ত্রণে একটি ঐক্যবদ্ধ সরকার সম্ভাবনা ছিল না।

English summary
USA President Joe Biden and Afghanistan president Ashraf Ghani talk about Taliban’s commitment.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X