• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টুইটারে ট্রাম্প বিদায়! এই ভারতীয়র হাতেই চিরতরে মুছে গেল বিদায়ী মার্কিন প্রেসিডেন্টের অ্যাকাউন্ট

  • |

ক্যাপিটল ভবনে ট্রাম্প-সমর্থকদের হামলার ঘটনায় ইতিমধ্যেই ডোনাল্ড ট্রাম্পের উস্কানিমূলক মন্তব্যের দিকে আঙুল তুলেছেন অনেকে। এমনকী এই অভিযোগেই ট্রাম্পের উপর আজীবন নিষেধাজ্ঞা জারি করেছে টুইটার। ভবিষ্যতে ট্রাম্প যাতে আর এই ধরণের কোনো কাজই না করতে পারেন তাই তাদের এই সিদ্ধান্ত বলে জানিয়েছে এই বিখ্যাত মাইক্রো ব্লগিং সাইট। কিন্তু তাৎপর্যপূর্ণ ভাবে ট্রাম্পের এই নিষেধাজ্ঞার পিছনে রয়েছে এক ভারতীয় বংশদ্ভূতের হাত।

টুইটারে ট্রাম্প বিদায়! এই ভারতীয়র হাতেই চিরতরে মুছে গেল বিদায়ী মার্কিন প্রেসিডেন্টের অ্যাকাউন্ট

সূত্রের খবর, ট্রাম্রের এই উষ্কানিমূলক কার্যকলাপের পর তাঁর টুইটারে চিরতরে তার গতিবিধি রদ করতে বড় ভূমিকা নেন বিশ্বখ্যাত এই মাইক্রো ব্লগিং সাইটের আইন ও নিরাপত্তা বিষয়ক বিভাগের প্রধান বিজয়া গাদে। ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট বন্ধ করার খবর দিয়ে তাঁকেই প্রথম লিখতে দেখা যায়, “ভবিষ্যতে এই জাতীয় হিংসা ছড়ানোর ঘটনা রদ করতেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। পাপাশাশি এই সংক্রান্ত নিরাপত্তা বিষয়ক যাবতীয় তথ্য প্রকাশ্যে আনা হয়েছে জনসাধারণের বোঝার সুবিধার্থে।”

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১১ সালে প্রথম টুইটারে যোগ দেওয়ার পর তাঁর হাত ধরেই ক্রমেই নতুন রূপ পায় এই মাইক্রো ব্লগিং সাইট। টুইটারের আইন ও নীতি নির্ধারণ করতেও একাধিকবার উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছেন তিনি। শেষ এক দশকে টুইটারের একাধিক কঠিন সময়ের সাক্ষী থেকেছেন এই ভারতীয় বংশোদ্ভূত তথ্য-প্রযুক্তি বিশারদ। তবে বিজয়া গাদের জন্ম ভারতে হলেও শৈশবেই মা-বাবার সঙ্গে আমেরিকার টেক্সাসে পাড়ি দেন তিনি। নিউ জার্সিতে হাই স্কুলের পড়াশোনা শেষ করেন তিনি। এরপর ২০১১ সাল থেকে টুইটারে পাকাপাকি ভাবে কাজ শুরু করার আগে একটি তথ্য প্রযুক্তি স্টার্ট আপ সংস্থার সঙ্গে কাজ শুরু করেন তিনি।

আজ শোভন- বৈশাখীর কামব্যাক মিছিল, গোলপার্ক থেকে সেলিমপুর মিছিল

কৃষক বনাম কেন্দ্র, প্রতিবাদীদের জন্যে হেভিওয়েট আইনজীবীদের কমিটি গঠন শীর্ষ আদালতের

English summary
Donald Trump's account erased forever by Vijaya Gade, head of law and security at Twitter
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X