• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নোবেল শান্তি পুরস্কার ২০২১র জন্য ডোনাল্ড ট্রাম্প মনোনীত,কোন উদ্যোগের জন্য বিবেচিত হলেন তিনি

  • |

২০২১ সালের নোবেল বিশ্বশান্তি পুরস্কারের নামের তালিকায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নাম মনোনীত হয়েছে। উল্লেখ্য, গত বছরের শেষের দিক থেকে ইরান মার্কিন সংঘাত চরম ওঠে

। এরপরই আমেরিকার হাতে ইরানের সেনা প্রধান কাশেম সুলেমানির মৃত্যুর জন্য ট্রাম্পকে কার্যত খুনির তকমা দিয়ে বসে ইরান। সেই পর্ব কাটিয়ে এবার নোবেল শান্তি পুরস্কারে মনোনয়ন হল মার্কিন প্রেসিডেন্টের।

নোবেল শান্তি পুরস্কার ২০২১র জন্য ডোনাল্ড ট্রাম্প মনোনীত,কোন উদ্যোগের জন্য বিবেচিত হলেন তিনি

সামনেই মার্কিন নির্বাচন। তার আগে ট্রাম্পের নাম এভাবে নোবেল শান্তি পুরস্কারের তালিকায় মনোনয়নের ঘটনা মার্কিন রাজনীতিতে তোলপাড় ফেলেছে। জানা গিয়েছে, নরওয়ের সংসদের এক সদস্য ট্রাম্পের নামটি মনোনয়নের জন্য পেশ করেন। তারপর তা মনোনীত হয়। নরওয়ের সংসদে যিনি ট্রাম্পের নামটি পেশ করেছেন , তিনি ন্যাটো গোষ্ঠী তে নরওয়ের প্রতিনিধিত্ব করেন।

মধ্যেপ্রাচ্যে ইউএই ও ইসরায়েলের মধ্যে মধ্যস্থতা করার জন্য ডোনাল্ড ট্রাম্পকে নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীতের তালিকায় রাখা হয়। ইউএই ও ইজরায়েলের সম্পর্কে উন্নতিতে ট্রাম্পের অবদান অভূতপূর্ব বলে দাবি করা হয়েছে। উল্লেখ্য, কয়েক মাস আগে ইরানের সেনা প্রধান কাশেম সুলেমানিকে আমেরিকা ড্রোন হামলার হত্যা করে। সেখবর দর্পের সঙ্গে ট্রাম্প নিজেই দিয়েছিলেন। এরপর থেকে ইরান- আমেরিকা কার্যত যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়ে যায়। ইরানের তরফে দুটি ক্ষেপণাস্ত্রও উৎক্ষেপণ হয়। সেই সমস্ত পরিস্থিতির পর এবার মার্কিন প্রেসিডেন্ট এই সম্মান পান কী না সেদিকে তাকিয়ে গোটা আমেরিকা সহ বিশ্ব।

English summary
USA President Donald Trump nominated for 2021 Nobel Peace Prize
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X