• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তালিবানকে লক্ষ্য করে মার্কিন হামলা! উত্তাপ চড়ছে আফগানিস্তানে

  • |

ইরান মার্কিন সংঘাত ও চিন মার্কিন সংঘাতের মধ্যেই আফগানিস্তানে তালিবানকে লক্ষ্য করে এবার আকাশপথে হামলা শানালো আমেরিকা। পরিস্থিতি ক্রমেই জটিল হতে শুরু করেছে সাম্প্রতিক হামলার জেরে।

 মার্কিন সেনা যা জানিয়েছে

মার্কিন সেনা যা জানিয়েছে

পশ্চিম ও দক্ষিণ আফগানিস্তানে মার্কিন সেনার প্রবল আক্রমণের জেরে তালিবান ঘাঁটিতে বড় ধাক্কা আসে। মার্কিন বনাম তালিবান সংঘাত ও শান্তি চুক্তির মাঝে এই হামলা ইদিরে পর একটি বড়সড় হামলা হিসাবে পরিগণিত হচ্ছে বলে মনে করা হচ্ছে।

আফগান পুলিশকে হত্যার বদলা!

আফগান পুলিশকে হত্যার বদলা!

মার্কিন সেনার তরফে সাফ জানানো হয়েছে, তালিবানরা যেভাবে মআফগানিস্তান পুলিশের ওপর হামলা চালাচ্ছে, তার বদলা নিতেই এই হামলা. এর আগে তালিবানের হামলায় ১০ আফগান পুলিশ মারা যায়।

 ২৫ জন তালিবান বিদ্রোহী..

২৫ জন তালিবান বিদ্রোহী..

মার্কিন সেনার তরফে দাবি করা হয়েছে, ২৫ জন তালিবান বিদ্রেহী মিলে আফগানিস্তানের দক্ষিণ দিকে একটি বোমা বিস্ফোরণে হত্যা করে পুলিশদের। রাস্তার ধারে রাখা বোমার আঘাতে ১০ জন আফগান পুলিশকর্মী মারা যান।

মার্কিন হামলা ও তালিবান

মার্কিন হামলা ও তালিবান

মার্কিন সেনার হামলায় এদিন ১৩ জন তালিবান সদস্য নিকেশ হয়। এমনই তথ্য জানা গিয়েছে আফগানিস্তানের তরফে। যদিও পরিস্থিতি নিয়ে বিশদে জানাতে নারাজ আফগানিস্তান। এদিকে, মার্কিনিদের সঙ্গে শান্তি চুক্তি হলেও, আফগানিস্তানে গোপনে তালিবানরা পাকিস্তানি জঙ্গিদের সঙ্গে আঁতাত গড়ছে বলে মনে করা হচ্ছে।

English summary
USA Hits at Taliban, 10 afghan police killed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X