• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমেরিকায় জরুরি ভিত্তিতে রেমডিসিভির প্রয়োগ শুরু! আশাব্যঞ্জক, দাবি ডোনাল্ড ট্রাম্পের

করোনা প্রতিরোধে রেমডিসিভির ওষুধ প্রয়োগ শুরু আমেরিকায়। যাতে জরুরি ভিত্তিতে স্বীকৃতি দিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইতিমধ্যে সেখানে ১০০০ জনের ওপর সেই ওষুধ প্রয়োগ করা শুরু হয়েছে। দেখা গিয়েছে, যাঁদের ওপর এই ওষুধ প্রয়োগ করা হয়েছে, তাঁরা অন্য আক্রান্তদের থেকে দ্রুত সুস্থ হয়ে উঠছেন। ইবোলার জন্য এই ওষুধটি প্রথম তৈরি করা হয়েছিল।

রোগাক্রান্ত থাকার সময় কমছে

রোগাক্রান্ত থাকার সময় কমছে

গিলিড সায়েন্সের তৈরি অ্যান্টিভাইরাল রেমডিসিভির ক্লিনিক্যাল ট্রায়ালে প্রয়োগ করে দেখা গিয়েছে, আক্রান্তদের আক্রান্ত থাকার সময় কমছে। এই প্রথম কোনও ওষুধে এই ধরনের উপকার পাওয়া গিয়েছে বলে দাবি করা হয়েছে।

আশাব্যঞ্জক পরিস্থিতি, বললেন ট্রাম্প

আশাব্যঞ্জক পরিস্থিতি, বললেন ট্রাম্প

হোয়াইট হাউজে রেমডিসিভির প্রস্তুতকারক সংস্থা গিলেডের সিইওকে পাশে নিয়ে আমেরিকার প্রেসিডেন্ট বলেন, আশাব্যঞ্জক পরিস্থিতি। এর আগে কোম্পানির তরফে জানানো হয়েছিল, তারা ১.৫ মিলিয়ন ডোজ দান করেছে। এই পরিমাণ হল ১০ দিনে ১৪০,০০০ জনের ওপর প্রয়োগ করা যাবে।

প্রয়োগ শুরু হয়েছে আগেই

প্রয়োগ শুরু হয়েছে আগেই

রেমডিসিভির ইনজেকশন হিসেবে ব্যবহার করা হয়। ইতিমধ্যেই বেশ কয়েকজন রোগী যাঁরা ক্লিনিক্যাল ট্রায়ালে নাম নথিভুক্ত করেছিলেন, তাঁদের ওপর এই ওষুধ প্রয়োগ করা হয়েছে। তবে শুক্রবারের অনুমতির পর হাসপাতালে থাকা বয়স্ক হোক কিংবা শিশু সবারই ওপর এই ওষুধ প্রয়োগ করা হবে।

যাঁদের ওপর প্রয়োগ করা হবে

যাঁদের ওপর প্রয়োগ করা হবে

তবে সব করোনা আক্রান্তের ওপর এই ওষুধ প্রয়োগ করা হবে না। আমেরিকায় রেমডিসিভির প্রয়োগে অনুমতি দেওয়া ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশম জানিয়েছে, যাঁদের রক্তে অক্সিজেনের পরিমাণ কম, অক্সিজেনের প্রয়োজন অথবা ভেন্টিলেটরে রয়েছেন, তাঁদের ক্ষেত্রে এই ওষুধ প্রয়োগ করা হবে।

English summary
USA has started Remdesivir for Covid 19 patient on emergency basis
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X