• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'চিনা অ্যাপ বাতিলের সিদ্ধান্ত ভারতের নিরাপত্তাকে জোরদার করবে', দিল্লিকে সমর্থনের বার্তা ওয়াশিংটনের

  • |
Google Oneindia Bengali News

ফ্রান্সের তরফে আগেই জানানো হয়েছিল যে লাদাখ ইস্যুতে 'বন্ধুত্বপূর্ণ সমর্থন' তাদের রয়েছে। এবার আমেরিকার তরফে সোজাসুজি সমর্থনের বার্তা এল ভারতের কাছে। ওয়াশিংটন যে লাদাখ ইস্যুতে দিল্লিকে জোরদার সমর্থন দিচ্ছে তা আজ স্পষ্ট করে দিলেন আমেরিকার সচিব মাইক পম্পেও।

 মার্কিনি সমর্থন

মার্কিনি সমর্থন

'ভারতের অ্যাপ পরিচ্ছন্নতা'র পদক্ষেপ দেশের সার্বভৌমত্বকে বাড়িয়ে দেবে বলে এদিন দাবি করেন মার্কিন সচিব মাইক পম্পেও। তিনি বলেন, এই পদক্ষেপ ' ভারতের একাত্মবোধ ও নিরাপত্তাকেও বাড়াতে সাহায্য করবে'। লাদাখ সংঘাত চরমে উঠতেই এভাবেই মার্কিন মুলুক থেকে দিল্লির প্রতি সম্পূর্ণ সমর্থন এসে গিয়েছে।

মোদীর ব্যক্তিগত পদক্ষেপ

মোদীর ব্যক্তিগত পদক্ষেপ

চিনের ৫৯ টি অ্যাপ সোমবারই নিষিদ্ধ করে দেয় মোদী সরকার। তার কয়েক দিনের মাথাতেই মধ্যেই মোদী নিজে চিনের ওয়েবো অ্যাপ থেকে অ্যাকাউন্ট সরিয়ে নেন। আর এই পদক্ষেপ থেকে তিনি সাফ বুঝিয়ে দেন চিনকে যে সর্বোতভাবে ভারত চিনকে প্রত্যাখ্যান করছে।

মোদী সরকারের পদক্ষেপ

মোদী সরকারের পদক্ষেপ

কেন্দ্রীয় সরকার সাফ বার্তায় জানিয়ে দিয়েছে চিনের ৫৯ টি অ্যাপ ভারতে নিষিদ্ধ। এই অ্যাপগুলির তালিকায় রয়েছে টিকটকের মতো জনপ্রিয় অ্যাপ। টিকটক ছাড়াও এই তালিকায় রয়েছে ইউক্যাম, ইউসি ব্রাউজার,শেয়ারইট, কোয়াই, বইদু ম্যাপ, শেইন, ক্ল্যাশ অফ কিংসের মতো অ্যাপ।

 ধীরে ধীরে চিনকে ভাতে মারছে ভারত

ধীরে ধীরে চিনকে ভাতে মারছে ভারত

ভারতের ন্যাশনাল হাইওয়ের প্রজেক্টের জন্য যে চিনা সংস্থাগুলিকে বরাত দেওয়া হয়েছিল, তা থেকে এদিন সরে এলো ভারত। দিল্লি জানিয়েছে, কোনও চিনা সংস্থাকে দিয়ে ন্যাশনাল হাইওয়ের কাজ করানো হবে না। অন্যদিকে, রেল থেকে বিএসএনএলও চিনা সংস্থার সঙ্গে কাজ করা বন্ধ করছে বলে ঘোষণা করে।

English summary
USA hails India's decision of removing 59 Chinese App
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X