• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শরীরে করোনা সংক্রমণ রয়েছে কি না, খোঁজ মিলবে ৪৫ মিনিটেই! স্বীকৃতি পেল নতুন পদ্ধতি

এবার করোনা ভাইরাস সংক্রমণের বিষয়ে নিশঅচিত হতে কয়েক ঘণ্টা অপেক্ষার পালা শেষ। ৪৫ মিনিটেই করোনা ভাইরাসের চিহ্ন ধরা পড়বে নতুন এই পরীক্ষায়। আর এই পরীক্ষার গ্রহণযোগ্যতাকে মান্যতা দিল আমেরিকার ফুড অ্যান্ড ড্রাগ অ্যাসোশিয়েশন। ক্যালিফোর্নিয়ার এক সংস্থা এই নতুন পরীক্ষা ব্যবস্থার উদ্ভাবন করেছে।

আমেরিকায় এখনও পর্যন্ত মারা গিয়েছে ৩৪০ জন

আমেরিকায় এখনও পর্যন্ত মারা গিয়েছে ৩৪০ জন

সোমবার থেকেই আমেরিকার বিভিন্ন হাসপাতালের ইমারজেন্সি ওয়ার্ডে এই পরীক্ষা ব্যবস্থা চালু করা হবে। ইতিমধ্যেই বাকি বিশ্বের মতো করোনা সংক্রমণে জর্জরিত আমেরিকাও। সেদেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৪০ জনের। গত ২৪ ঘণ্টাতেই সেই দেশে মৃত্যু হয়েছে ৮৪ জনের।

ক্রমেই আক্রান্তের সংখ্যা বৃদ্ধি হার বাধ ভাঙছে আমেরিকায়

ক্রমেই আক্রান্তের সংখ্যা বৃদ্ধি হার বাধ ভাঙছে আমেরিকায়

এদিকে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় লাগাম ছাড়া হারে বেড়ে চলেছে মার্কিন দেশে। শুক্রবার দিনই সেদেশে নতুন করে ৭৬৮৬ জনের করোনা সংক্রমিত হওয়ার খবর সামনে আসে। এর জেরে আমেরিকায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৬৯-এ।

শ্মশানে পরিণত ইতালি

শ্মশানে পরিণত ইতালি

এদিকে করোনার প্রভাবে মৃত্যু মিছিল জারি সমুদ্রের এপারে। ইউরোপের ইতালি, ফ্রান্স, স্পেন সহ পশ্চিমা দেশহুলিতে হাহাকার করোনা সংক্রমণের জেরে। এদিন ইতালিতে একদিনেই মৃত্যু হয়েছে ৭৯৩ জনের। যার জেরে সেদেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮২৫ জনে।

মৃত্যু মিছিল জারি ফ্রান্স, স্পেন, ইংল্যান্ডেও

মৃত্যু মিছিল জারি ফ্রান্স, স্পেন, ইংল্যান্ডেও

গত ২৪ ঘন্টায় স্পেনে মারা গিয়েছেন ২৮৫ জন। এবং সব মিলিয়ে স্পেনে এই মুহূর্তে মৃতের সংখ্যা ১৩৭৮ জন। পার্শ্ববর্তী দেশ ফ্রান্সের অবস্থাও তথধিক শোচনীয়। সেদেশে এদিন ১১২ জন ভাইরাসের আক্রমণে মারা গিয়েছেন। সবমিলিয়ে ফ্রান্সে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৬২ জনে। এছাড়া এদিন ইংল্যান্ডে মারা গিয়েছেন ৫৬ জন। এবং সেদেশে মৃতের সংখ্যা পৌঁছেছে ২৩৩ জনে।

English summary
USA approves rapid coronavirus test with 45 minutes detection time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X