• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওজন না কমায় ডায়েট সোডা কোম্পানির বিরুদ্ধে মামলা মার্কিন মহিলার

  • |

সম্প্রতি ক্যালিফোর্নিয়ার এক মহিলা সান্টা রোজার শানা বেসেরা একটি ডায়েট সোডা ব্র‍্যান্ডের বিরুদ্ধে মামলা দায়ের করে অভিযোগ করেন, গত ১৩ বছর ধরে এই সোডাটি নিয়মিত খাওয়ার পরেও তার ওজন কমেনি।

ওজন না কমায় ডায়েট সোডা কোম্পানির বিরুদ্ধে মামলা মার্কিন মহিলার

যদিও, ক্যালিফোর্নিয়ার নবম সার্কিট অ্যাপিল আদালতের তিন বিচারক এই মামলাটি প্রত্যাখ্যান করেছেন এবং রায় দিয়েছেন, এই পানীয় ওজন হ্রাস করতে কোনও ভাবেই সাহায্য করেনা। ওই রায় অনুসারে, এই 'ডায়েট' শব্দটি ব্যবহারের কারণ বাজার চলতি অন্যান্য সোডার চেয়ে এই দ্রব্যে ক্যালোরি কিছুটা কম রয়েছে, কিছু গ্রাহক অযৌক্তিকভাবে এই ডায়েট শব্দটির মনগড়া ব্যাখ্যা করে এই সোডা ব্র্যান্ডটির বিরুদ্ধে মামলা দায়ের করেছে, যা কার্যত অপ্রাসঙ্গিক।

অন্যদিকে শানা বেসেরা জানান, তিনি প্রায় ১৩ বছর ধরে লাগাতার এই সোডা ব্যবহার করেছেন ওজন কমানোর আশায়। এমনকি, এই সোডার বিজ্ঞাপনে মডেলের ছবি দেখেও তিনি প্রতারিত হয়েছেন বলে জানান।

ক্যালিফোর্নিয়ার ওই মহিলার পক্ষে এই জাতীয় মামলা প্রথম ছিল না, কারণ গত সপ্তাহেও ডায়েট কোকের বিরুদ্ধে এই একই মামলা আদালত গুলি খারিজ করে। এই মহিলাও তার মামলার সাপেক্ষে কোনও যুক্তি দিতে পারেননি। বিচারকরা জানান, 'ডায়েট' শব্দটি কম ক্যালোরি যুক্ত দ্রব্যের ক্ষেত্রে নিয়মিতই ব্যবহার হয়ে থাকে।

'রাহুল গান্ধী সমকামী’, সাভারকার-গডসে বিতর্কের পর দাবি হিন্দু মহাসভা নেতার

English summary
us woman sued a diet soda company for not losing weight
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X