• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ছেলেবেলার স্মৃতিচারণায় কমলা হ্যারিস! ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে আবেগঘন টুইট

  • |

দিন যত গড়াচ্ছে ততই বাড়ছে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের উত্তাপ। এদিকে রিপাপলিকান শিবিরকে ঠেকাতে আসন্ন নির্বাচনে কমলা হ্যারিসকে উপরাষ্ট্রপতি পদপ্রার্থী করে ইতিমধ্যেই মাস্টারস্ট্রোক দিয়েছে বাইডেন শিবির। এমতাবস্থায় কমলাই হলেন প্রথম কৃষ্ণাঙ্গ ও দক্ষিণ এশীয় আমেরিকান তথা ভারতীয় বংশোদ্ভূত আমেরিকার প্রথম উপরাষ্ট্রপতি পদপ্রার্থী। এদিকে ভারতের স্বাধীনতা দিবসের পুণ্যলগ্নেও আবেগঘনটুইট করতে দেখা গেল কমলাকে।

ভারতের স্বাধীনতা দিবস উপসক্ষে টুইট কমলার

ভারতের স্বাধীনতা দিবস উপসক্ষে টুইট কমলার

ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে এদিন কমলা নিজের টুইটার হ্যান্ডেল থেকে লেখেন, "শুভ ভারতীয় স্বাধীনতা দিবস! ন্যায়বিচারের লড়াইয়ে ভারতীয়রা এগিয়ে গেছেন তা বিগত ৭৪ বছর ইতিহাসেই প্রতিফলিত হয়। আমি আশা করি আপনি আপনারা আমার সাথে এই উদযাপনে যোগ দেবেন এবং আরও ভাল ভবিষ্যত গড়তে প্রতিশ্রুতিবদ্ধ হবেন।"

বাইডেনের নির্বাচনী প্রচারেই ভারত সম্পর্কে আবেদতাড়িত কমলা

বাইডেনের নির্বাচনী প্রচারেই ভারত সম্পর্কে আবেদতাড়িত কমলা

এদিকে ১৫ই অগাস্ট ইন্দো-আমেরিকানদের জন্য আয়োজিত '' দক্ষিণ এশীয়দের জন্য বিডেন'' নামক একটি অনুষ্ঠানেও যোগ দিতে দেখা যায় আমেরিকায় উপরাষ্ট্রপতি পদপ্রার্থী কমলা হ্যারিসকে। সেখানেও ভারত সম্পর্কে তাকে একাধিকবার আবেগতাড়িত হয়ে পড়তে দেখা যায়। পাশাপাশি তাঁর তামিল ইন্দো-আমেরিকান মায়ের সম্পর্কেও স্মৃতিচারণা করেন তিনি। একইসাথে তার ইডলি প্রেম ও মহাত্মা গান্ধীর প্রতি পরম শ্রদ্ধার কথাও বারবার উঠে আসে তাঁর কথায়।

 কমলার কথায় চেন্নাইয়ে কাটানো তাঁর ছেলেবেলার স্মৃতিচারণা

কমলার কথায় চেন্নাইয়ে কাটানো তাঁর ছেলেবেলার স্মৃতিচারণা

এদিন ভারতীয় বংশোদ্ভূত এই মার্কিন রাজনীতিবিদের কথায় বারবার ফিরে ফিরে আসে চেন্নাইয়ে কাটানো তাঁর ছোটবেলার কথা। তার বেড়ে ওঠার কথা। চেন্নাইয়ের রাস্তায় কিভাবে দাদুর সঙ্গে হেঁটে বেড়াতেন তিনি তারও স্মৃতিচারণা করেন কমলা হ্যারিস। এদিকে কমলার বাবা ডোনাল্ড এসেছিলেন জামাইকা থেকে। মা শ্যামলা আমেরিকার বার্কলে বিশ্ববিদ্যালয়ে পড়তে গিয়েছিলেন ভারতের তামিলনাডু থেকে। পরবর্তীতে বিয়ের পর সেখানেই থাকতে শুরু করেন তাঁরা।

 ১৫ই অগাস্টের অনুষ্ঠান থেকে কি বললেন কমলা ?

১৫ই অগাস্টের অনুষ্ঠান থেকে কি বললেন কমলা ?

গতকালের অনুষ্ঠান থেকেই কমলা হ্যারিস বলেন, "সমস্ত ভারতবাসী এবং আমেরিকায় বসবাসকারী প্রবাসী ভারতীয়দের আমি একটি ত স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাতে চাই। ১৯৪৭ সালের ১৫ই অগাস্ট ভারতের স্বাধীনপ্রাপ্তির ঘোষণায় উদ্বেলিত হয়েছিল গোটা দেশের সমস্ত নারী-পুরুষের মন। বর্তমানে ২০২০ সালের সেই ১৫ই অগাস্টেই দক্ষিণ-এশীয় বংশোদ্ভূত আমেরিকার প্রথম উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে আমি আপনাদের সামনে দাঁড়িয়ে আছি।"

চিনকে দুরমুশ করতে এশিয়ায় কোন দেশে এফ ১৬ যুদ্ধবিমান পাঠাচ্ছে আমেরিকা!দক্ষিণ চিন সাগর সংঘাত তুঙ্গে

English summary
US Vice Presidential Candidate Kamala Harris's emotional tweet on the occasion of Indian Independence Day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X