• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতেও ছড়াতে পারে করোনা ভাইরাস, উদ্বেগ প্রকাশ মার্কিন গোয়েন্দাদের!

বিশ্বে ক্রমেই বাড়ছে করোনা ভাইরাসের প্রকোপ। ভারতের পাশে চিনে প্রথম দেখা যায় এই ভাইরাসের সংক্রমণ। এরপর ক্রমেই সেদেশে এই ভাইরাসের সংক্রমণ মহামারি আকার ধারণ করে। সেদেশে আটকে থাকা ভারতীয়দের ইতিমধ্যেই উদ্ধার করেছে ভারত। এর মাঝেই ভারতের কেরলে তিনজনকে চিহ্নিত করা হয় যাদের শরীরে এই ভাইরাসের খোঁজ মেলে।

ভারতে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে আশঙ্কাবাণী

ভারতে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে আশঙ্কাবাণী

ভারতের ঘণ বসতি ও বিপুল জনসংখ্যায় করোনা ভাইরাসের চখ রাঙানি আপাতত নেই। হাতে গোনা তিনজন বাদে এই ভাইরাসে আক্রান্ত হয়নি আর কোনও ভারতীয়। তবে করোনা ভাইরাসের প্রকোপের উপর নজরদারি চালানো মার্কিন গোয়েন্দা সংস্থা ভারতে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে শোনাল আশঙ্কাবাণী।

বিপুল জনসংখ্যার জেরে ভারতে মহামারি আকার নিতে পারে করোনা

বিপুল জনসংখ্যার জেরে ভারতে মহামারি আকার নিতে পারে করোনা

বৃহস্পতিবার এই বিষয়ে মার্কিন গোয়েন্দারা জানায়, বিশ্ব জুড়ে যেভাবে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে তাতে ভআরতের উপরও এই ভাইরাসের প্রকোপ দেখা যেতে পারে। তবে সেই ক্ষেত্রে ভারত সরকার কতটা তৈরি তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে মার্কিন গোয়েন্দারা। আরও বলা হয়, ভারতে করোনা ভাইরাসের প্রকোপ দেখা দিলে দেশের ঘণ বসতি ও বিপুল জনসংখ্যার জেরে তা মহামারি আকারে ধআরণ করতে বেশি সময় নেবে না।

করোনা ভাইরাস আক্রান্ত দেশ থেকে ভারতীয়দের ফিরিয়ে আনছে সরকার

করোনা ভাইরাস আক্রান্ত দেশ থেকে ভারতীয়দের ফিরিয়ে আনছে সরকার

ভারত ইতিমধ্যেই চিনে আটকে থাকা প্রায় ৬০০ ভারতীয়কে উদ্ধার করে দেশে ফিরিয়েছে। জাপানের ক্রুজে আটকে পড়া শতাধিক ভারতীয়কেও করোনার প্রকোপ থেকে বাঁচাতে দেশে ফেরানো হয়েছে। এদের সকলকেই দেশে ফিরিয়ে সেনার বিশেষ ঘাঁটিতে রাখা হয়েছিল। সেখানে তাঁদের শরীরে করোনা ভাইরাস রয়েছে কি না তা পরীক্ষা করে দেখা হয়।

করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে ইরানে

করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে ইরানে

এদিকে মার্কিন গোয়েন্দারা ইরানে করোনা ভাইরাসের প্রকোপের উপরও নজর রাখছে বলে জানায়। চিন বাদে করোনা সংক্রমণে সব থেকে ক্ষতিগ্রস্থ দেশ ইরান। সেখানে এখনও পর্যন্ত ২৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। এদিকে এবার প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক মন্ত্রী তথা ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার। আক্রান্ত ইরানের আরও এক মন্ত্রী। নাম, ইরাজ হরিরচি।

English summary
US spy agencies concerned over coronavirus spread in india
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X