India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

৫ বছরের নীচে শিশুদের করোনা টিকায় অনুমোদন মার্কিন গবেষকদের

Google Oneindia Bengali News

করোনা সংক্রমণে সবচেয়ে বেশি ধাক্কা খেয়েছে আমেরিকা। হাজার হাজার মানুষ মারা গিয়েছেন করোনা সংক্রমণ। শিশুদের সুরক্ষিত রাখতে মরিয়া হয়ে উঠেছেন মার্কিন গবেষকরা। কারণ শিশুদের মধ্যে করোনা সংক্রমণের ঝুঁকি বাড়ছে। মার্কিন গবেষকরা ৫ বছরের নীচে শিশুদের করোনা টিকার অনুমোদনের কথা বলেছেন। সূত্রের খবর সামনের সপ্তাহেই সরকারি ভাবে মার্কিন সরকার ৫ বছরের নীচে শিশুদের করোনা টিকার অনুমোদন দেবে।

৫ বছরের নীচে শিশুদের করোনা টিকায় অনুমোদন মার্কিন গবেষকদের

মার্কিন খাদ্য এবং ওষুধ নিয়ন্ত্রক সংস্থাকে ইতিমধ্যেই গবেষকরা অনুরোধ জানিয়েছেন যে যাতে ৫ বছরের নীচে শিশদের করোনা টিকার দ্রুত অনুমোদন দেওয়া হয়। বেশিরভাগ দেশেই ৫ বছরের নীচে শিশুদের করোনা টিকা তৈরি হয়নি। ভারতেও এখনও তার গবেষণা চলছে। সদ্যজাত থেকে ৫ বছরের শিশুদের করোনা টিকার অনুমোদন এখনও মেলেনি ভারতে। ভার্জিনিয়ার মেডিসিন বিশ্ববিদ্যালয়ের গবেষক মিেশল নেলসন জানিয়েছেন, মার্কিন সরকার শিশুদের এই করোনা টিকার অনুমোদন দিলে একটা বড় অংশের উপকার হবে। কারণ শিশুদের নিয়েইএখন বেশি িচন্তা। বড়দের অধিকাংশেরই করোনা টিকাকরণ হয়ে গিয়েছে। করোনা ভাইরাস তাই এবার শিশুদের উপরে সংক্রমণ বেশি ছড়াতে পারে।

এফডিএ-র বিজ্ঞানী পিটার মার্ক জানিয়েছেন, এখন শিশুরাই সবচেয়ে বেশি করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে। তার মধ্যে একেবারে ৫ বছরের নীচে থাকা শিশুদের হাসপাতালে ভর্তি সংখ্যা বাড়ছে। কাজেই করোনা সংক্রমণ এতদিন শিশুদের উপরে তেমন প্রভাব বিস্তার করতে পারছিল না। কিন্তু এবার শিশুদের মধ্যে থাবা বসাতে শুরু করেছে এই মারণ ভাইরাস। ওমিক্রণের ওয়েভ ভয়াবহ নেওয়ার আগে শিশুদের করোনা টিকার ভীষণ জরুরি হয়ে পড়েছে। করোনা সংক্রমণে শিশুদের মারা যাওয়ার প্রবণতাও বাড়তে শুরু করেছে। তাই আর চুপ করে বসে থাকলে হবে না। বলে মন্তব্য করেছেন বিজ্ঞানী।

প্রতি সেকেন্ডে গ্রাস করতে পারে একটি পৃথিবী, দানব কৃষ্ণগহ্বরের সন্ধান বিজ্ঞানীদের প্রতি সেকেন্ডে গ্রাস করতে পারে একটি পৃথিবী, দানব কৃষ্ণগহ্বরের সন্ধান বিজ্ঞানীদের

গবেষকরা বারবার দাবি করেছেন যে করোনা টিকা সংক্রমণের ঝুঁকি কমানোর সঙ্গে সঙ্গে মৃত্যুর ঝুঁকিও কমিয়ে দেয়। তাই শিশুদের সুরক্ষিত রাখতে টিকা অত্যন্ত জরুরি। আমেরিকায় এখনও পর্যন্ত করোনা সংক্রমণে সদ্যোজাত থেকে ৪ বছর পর্যন্ত বয়সী ৪৮০ জনের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসের সংক্রমণে। ২০২২ সালে প্রায় ৪৫,০০০ শিশু করোনা ভাইরাসের সংক্রমণে হাসপাতালে ভর্তি হয়েছে। তাঁদের মধ্যে আইসিইউতে ভর্তির সংখ্যাও কম নয়।

English summary
US scientists Permitted COVID vaccine below 5 years old
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X