• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমেরিকায় একদিনে ১৭০৭ জনের করোনায় মৃত্যু, দৈনিক পরিসংখ্যানে ভয়াবহ রেকর্ড

  • |

প্রতিটি মিনিটে কার্যত আমেরিকায় একজন করে আক্রান্ত হচ্ছেন করোনায়। এদিন আমেরিকার জন হপকিনস বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, ১৭০৭ জনের একই দিনে মৃত্যু হয়েছে আমেরিকায়। এঁরা সকলেই করোনা আক্রান্ত ছিলেন। প্রসঙ্গত, গত ৬ মাসে একদিনে মৃত্যুর হারে এই পরিসংখ্যানই সর্বাধিক।

আমেরিকায় একদিনে ১৭০৭ জনের করোনায় মৃত্যু, দৈনিক পরিসংখ্যানে ভয়াবহ রেকর্ড

গত ২ সপ্তাহ ধরে ক্রমাগত আমেরিকায় ৭০০০০ থেকে ৮০ ০০০ জনের প্রতিদিন করোনা আক্রান্ত হওয়ার খবর আসছে। প্রায় প্রতিদিন ১ লাখের কাছাকাছি আক্রান্ত যেমন হচ্ছেন মানুষ, তেমনই সেখানে হু হু করে বাড়ছে মৃত্যু। এদিকে, সব রেকর্ড ভেঙে গতকাল আমেরিকায় করোনায় ১৫৫০০০ জন আক্রান্ত হয়েছেন করোনায় এক দিনে।

আমেরিকার ৪৭ টি স্টেটে প্রায় ১০ শতাংশ করে প্রতিদিনের নিরিখে বাড়ছে করোনার সংক্রমণ। গত সপ্তাহে উত্তর ডাকোটা, আইওয়া সহ একাধিক জায়গায় বিপজ্জনক হারে করোনার সংক্রমণ ও হাসপাতালে ভর্তি হওয়ার ঘটনা দেখা যায়।

যদিও আমেরিকায় দেশ জোড়া করোনা টেস্টিং বাড়ানো হয়েছে। তবুও এই বিপুল সংখ্যক আক্রান্তের সংখ্যা ১১ শতাংশ টেস্টিং বাড়ানোর ফল নয়। করোনার জেরে আমেরিকায় ১১, ৭৩০, ৬১৯ জন মোট আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা সেখানে মোট ৭০৯৮৮৫৮ জন। এরপর সামনেই আমেরিকা জুড়ে ক্রিস্টমাসের মরশুম সেদিকে তাকিয়ে আরও আতঙ্ক বাড়ছে আমেরিকার দিকে দিকে। এদিকে, কলেজ পড়ুয়া ও স্কুল পড়ুয়াদের উৎসবের ছুটির পরও বাড়ি থেকেই পড়াশোনা করার নির্দেশ দিতে শুরু করেছে আমেরিকার একাধিক প্রতিষ্ঠান। স্কুল ও কলেজ থেকে বহুদিন বাদে যারা বাড়ি ফিরবে বা হস্টেল থেকে বাড়ি যাবে তাদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনের নির্দেশ দেওয়া হয়েছে।

English summary
US records 1,707 coronavirus deaths were reported in 1 day highest in 6 months
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X