• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডোনাল্ড ট্রাম্প নাকি জো বাইডেন, মার্কিন মুলুকে সাম্প্রতিক সমীক্ষায় পাল্লা ভারী কার?

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন ৩ নভেম্বর৷ নির্বাচন যত এগিয়ে আসছে ততই বাকযুদ্ধের মাত্রা বেড়ে চলেছে৷ এই পরিস্থিতিতে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বাইডেনের সঙ্গে বিতর্ক সভায় অংশ নিতে অস্বীকার করেন। ট্রাম্পের এই সিদ্ধান্ত এক অন্য মাত্রা যোগ করে নির্বাচনী দ্বন্দ্বে৷ যা নিয়ে শুরু হয় জল্পনা৷ এরই মাঝে মার্কিন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে সর্বশেষ সমীক্ষা। যাতে দেখা গিয়েছে ডেমোক্র্যাট পদ প্রার্থী জো বাইডেন অনেকটাই এগিয়ে রয়েছেন ট্রাম্পের থেকে।

নির্বাচনের ১৮ দিন আগে অনেকটাই পিছিয়ে পড়েছেন ট্রাম্প

নির্বাচনের ১৮ দিন আগে অনেকটাই পিছিয়ে পড়েছেন ট্রাম্প

নির্বাচনের মাত্র ১৮ দিন আগে অনেকটাই পিছিয়ে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পপুলার ভোটের নিরিখে সমীক্ষা অনুযায়ী ৫৩ শতাংশ মার্কিন নাগরিক জো বাইডেনকে সমর্থন করছেন। এদিকে ট্রাম্পের ঝুলিতে মাত্র ৪২ শতাংশ সমর্থন। মাত্র ১৮ দিনের মধ্যে এই পার্থক্য ডোনাল্ড ট্রাম্প মেটাতে পারবেন বলে মনে করছেন না কোনও রাজনৈতিক বিশেষজ্ঞই।

জর্জিয়ার ম্যাকনে নির্বাচনী প্রচারে ট্রাম্প

জর্জিয়ার ম্যাকনে নির্বাচনী প্রচারে ট্রাম্প

এদিকে গতরাতে জর্জিয়ার ম্যাকনে প্রচার করছিলেন ট্রাম্প৷ সেখানে তিনি বলেন, 'মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে সবচেয়ে খারাপ প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে লড়তে হচ্ছে৷ এটা আমার উপর চাপ তৈরি করেছে৷ আমি হেরে গেলে কী হতে পারে, কল্পনা করতে পারছেন? বাকি জীবন আমাকে কী করতে হবে? আমাকে বলতে হবে, রাজনীতির ইতিহাসে সবচেয়ে খারাপ প্রার্থীর কাছে আমি হেরেছি৷ এটা বলতে একেবারেই ভালো লাগবে না৷ আমাকে দেশ ছাড়তে হবে কি না, আমি সত্যিই জানি না৷'

ট্রাম্পকে পাল্টা খোঁচা বাইডেনের

ট্রাম্পকে পাল্টা খোঁচা বাইডেনের

ট্রাম্পের এই মন্তব্য নিয়ে খোঁচা দিতে ছাড়েননি বাইডেন৷ টুইট বার্তায় কটাক্ষের সুরে তিনি লিখেছেন, 'আমি ডোনাল্ড ট্রাম্পের এই বার্তাকে অনুমোদন দিলাম৷' ট্রাম্প-বিরোধী রিপাবলিকান গোষ্ঠী দ্য লিঙ্কন প্রোজেক্ট ট্রাম্পের বক্তব্যের ভিডিও পোস্ট করে ক্যাপশনে লিখেছে, এটা কি ধরনের প্রতিশ্রুতি?

হার মেনে নিয়েছেন ট্রাম্প?

হার মেনে নিয়েছেন ট্রাম্প?

এর আগে গত মাসে নর্থ ক্যারোলিনায় প্রচারে গিয়ে ট্রাম্প বলেছিলেন, 'যদি বাইডেনের কাছে হেরে যাই, আমি জানি না আমি কী করব৷ আমি আপনাদের সামনে কথা বলতেই আসব না৷' তবে ট্রাম্পের এমন বক্তব্য নতুন নয়৷ ২০১৬ সালে তিনি প্রচার করার সময় বলেছিলেন, প্রেসিডেন্ট নির্বাচনে হেরে গেলে জনসমক্ষেই থাকব না৷

করোনাকে হারিয়ে বিপুল ভোটে নির্বাচন জয়, জেসিন্ডা 'ম্যাজিকে' মেতে নিউজিল্যান্ড

English summary
US Presidential Election 2020, Joe Biden leads against Donald Trump in latest CNN poll survey
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X