• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইমপিচমেন্ট শুনানিতে অংশগ্রহণ করতে অস্বীকার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের

  • |

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন বা ইমপিচমেন্ট শুনানিতে তিনি বা তার আইনজীবীরা কেউ অংশগ্রহণ করবে না সাফ জানিয়েছে হোয়াইট হাউস। মার্কিন কংগ্রেসে আগামী বুধবার এই শুনানি প্রক্রিয়া চলবে বলে জানা গেছে।

ইমপিচমেন্ট শুনানিতে অংশগ্রহণ করতে অস্বীকার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের

ইমপিচমেন্ট তদন্তের শুনানিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে এর আগে আমন্ত্রণ জানায় হয় মার্কিন কংগ্রেস। তার পরই ওই শুনানিতে অংশ নিতে অস্বীকার করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার আইনজীবী প্যাট সিপোলোনে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কির সঙ্গে ২৫ জুলাই একটি টেলিফোনের কথোপোকথোন নিয়েই অভিযোগ ওঠে ট্রাম্পের বিরুদ্ধে। অভিযোগ ওই সময় আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে ডেমোক্রেটিক পদপ্রার্থী জো বাইডেনের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য তার ছেলে হান্টার বাইডেনের অতীতের কিছু ব্যবসার ব্যাপারে তদন্তের জন্য জেলেনস্কিকে চাপ দেন ট্রাম্প। তার পরিবর্তে ইউক্রেনের জন্য সামরিক সহায়তা তহবিল অনুমোদন দেওয়ার প্রতিশ্রুতি দেন বর্তমান রিপাবলিকান মার্কিন প্রেসিডেন্ট।

অন্যদিকে ট্রাম্পের বিরোধী দল ডেমোক্রেটিক পার্টি মনে করছে, ট্রাম্প ব্যক্তিগত স্বার্থ সিদ্ধির উদ্দেশ্যে রাজনীতিকে হাতিয়ার করছেন এবং ক্রমেই তিনি আরও স্বৈরাচারী হয়ে উঠছেন।

ইতিমধ্যেই মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের চেয়ারম্যান জেরি ন্যাডলারকে এই বিষয়ে একটি চিঠি লিখেছেন হোয়াইট হাউজের আইনজীবী প্যাট সিপোলোনে। তাতে তিনি লেখেন “এখনও পর্যন্ত এই ইমপিচমেন্টের ক্ষেত্রে সাক্ষীদের নাম ঘোষণা করা হয়নি। ওই শুনানির মাধ্যমে কমিটি ডোনাল্ড ট্রাম্পকে ন্যায়বিচার দিতে সক্ষম হবে কিনা সেই বিষয়ে ধোঁয়াশা থেকেই যাচ্ছে। তাই এই শুনানিতে আমরা অংশ নেব না। ”

২০২১-এ জয়ের ফর্মুলা পেয়ে গেছেন মমতা! সেই লক্ষ্যেই প্রচারের ময়দানে ঝাঁপাচ্ছে তৃণমূল২০২১-এ জয়ের ফর্মুলা পেয়ে গেছেন মমতা! সেই লক্ষ্যেই প্রচারের ময়দানে ঝাঁপাচ্ছে তৃণমূল

English summary
us president donald trump refuses to attend impeachment hearings
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X