• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিডেনের সঙ্গে বিতর্কে চাপে ট্রাম্প, বন্ধু মোদীর ভারতের দিকেও তুললেন আঙুল

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ডেমোক্র্যাট মনোনীত রাষ্ট্রপতি পদপ্রার্থী জো বিডেনের সঙ্গে উত্তপ্ত বিতর্কের মধ্যেই দু'বার ভারতের কথা উল্লেখ করলেন। ভারতের কোনও প্রশংসা নয় বরং ভারতকে কাঠগড়়ায় তুললেন ডোনাল্ড ট্রাম্প। করোনায় বিশ্বের সবথেকে ক্ষতিগ্রস্ত দেশ মার্কিন যুক্তরাষ্ট্র। তার প্রেসিডেন্টই করোনায় নিশানা করলেন ভারত ও চিনকে।

বিডেনের সঙ্গে বিতর্কে বন্ধু মোদীর ভারতের দিকে আঙুল ট্রাম্পের

রাষ্ট্রপতি পদপ্রার্থী জো বিডেন বলেন, করোনা মহামারীতে মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ হিসাবে উদীয়মান। এই মর্মে তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে কোণঠাসা করার চেষ্টা করেন। তখনই ট্রাম্প চিন ও ভারতের দিকে আঙুল তোলেন। তাদের ঘাড়ে দোষ চাপানোর চেষ্টা করেন।

বুধবার বিতর্কের মাঝে ট্রাম্প বলেন, "আমরা জানি না চিন, রাশিয়া, ভারতে করোনা মহামারীতে কত লোক মারা গিয়েছিল। কারণ তারা প্রকৃত সংখ্যা কখনই জানায়নি। এই মন্তব্যে ডোনাল্ড ট্রাম্প চ্যালেঞ্জের জন্য আবার চিনকে দোষারোপ করার চেষ্টা করেন।

এখন পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি সংখ্যক মৃত্যু হয়েছে। বিশ্বজুড়ে ১০ লক্ষেরও বেশি মানুষের জীবন হানি হয়েছে। জো বিডেন জিজ্ঞাসা করেন, করোনা ভাইরাসজনিত কারণে কত মার্কিন পরিবার তাদের প্রিয়জনকে হারিয়েছে? সে সম্পর্কে ডোনাল্ড ট্রাম্প বলেন, এটি চিনের কারণে হয়েছে।

করোনা মোকাবিলায় ট্রাম্পকে সম্পূর্ণ দায়িত্বজ্ঞানহীন বলে অভিহিত করেন জো বিডেন। তিনি বলেন, ট্রাম্প কেবল নিজের স্বাস্থ্যের সুরক্ষার স্বার্থে মাস্ক নিয়েই উদ্বিগ্ন, অন্যদের জন্য নয়। এরপর ডোনাল্ড ট্রাম্প পাল্টা দেন, জো বিডেন প্রেসিডেন্ট হলে ২০ মিলিয়ন মানুষ মারা যেত।

করোনা মহামারী ছাড়াও, জলবায়ু পরিবর্তন নিয়ে আলোচনাতেও ভারত ও চিনের দিকে আঙুল তোলেন মার্কিন প্রেসিডেন্ট। আরও একবার বন্ধু মোদীর ভারতকে কাঠগড়ায় তুলে ডোনাল্ড ট্রাম্প বলেন, চিন বাতাস দূষিত করে। রাশিয়া করে। ভারতও করে।

English summary
US President Donald Trump has hated India twice during debate with presidential candidate Joe Biden.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X