• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হোয়াইট হাউসে দিওয়ালিতে মাতলেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও

  • By Dibyendu
  • |

হোয়াইট হাউসের ওভাল অফিসে দেওয়ালি পালন করলেন আমেরিকায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অনুষ্ঠানে হাজির ছিলেন প্রশাসনের ইন্ডিয়ান-আমেরিকান সদস্য নিকি হ্যালে, সীমা ভার্মাসহ অন্যরা।

হোয়াইট হাউসে দিওয়ালিতে মাতলেন আমেরিকার প্রেসিডেন্টও ডোনাল্ড ট্রাম্পও

ফেসবুক পোস্টে ট্রাম্প জানিয়েছেন, হিন্দুদের আলোর উৎসব দিওয়ালিতে প্রশাসনের পদাধিকারী এবং অন্য নেতাদের সঙ্গে নিয়ে যোগ দিতে পেরে তিনি নিজেকে খুবই সম্মানিত বোধ করছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর সম্পর্ক খুব শক্তিশালী বলেও জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

পৃথিবীর বৃহত্তম গণতন্ত্র ভারতের মানুষকেই অনুষ্ঠানে তাঁরা মনে করছেন বলে জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর শক্তিশালী সম্পর্কের কথাও অনুষ্ঠানে বলেছেন ট্রাম্প। বিশ্বব্যাপী হিন্দুরা এবং তাঁর দেশের হিন্দুরাও এই অনুষ্ঠান পালন করে থাকেন বলে ফেসবুক পোস্টে বলেছেন ট্রাম্প। একইসঙ্গে বৌদ্ধ, শিখ, জৈনরাও অনুষ্ঠান পালন করেছন।

আমেরিকার প্রেসিডেন্টের দিওয়ালি সেলিব্রেশনে হাজির ছিলেন তাঁর কন্যা ইভাঙ্কা ট্রাম্পও।

প্রেসিডেন্টের পরামর্শদাতা ইভাঙ্কা দিওয়ালির অঙ্গ হিসেবে গতবছর ভার্জিনিয়া এবং ফ্লোরিডায় মন্দিরে ভ্রমণ করেছিলেন।

ওই সময়ে রিপাবলিকানদের প্রেসিডেন্ট পদপ্রার্থী ট্রাম্প নিউ জার্সিতে প্রদীপ জ্বালিয়ে ইন্ডিয়ান আমেরিকান কমিউনিটির জনসভা শুরু করেছিলেন। প্রেসিডেন্ট থাকাকালীন জর্জ বুশ দিওয়ালি উদযাপন শুরু করেছিলেন। পরবর্তী সময়ে বারাক ওবামাও দিওয়ালি উদযাপন করেছিলেন।

English summary
US President Donald Trump celebrated Diwali in Oval Office of the White House along with senior Indian-American members of the administration, including Nikki Haley, Seema Verma and community leaders.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X