• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বর্ণবিদ্বেষের সমর্থনে কি ট্রাম্পও, ইনস্টাগ্রামে বিতর্কিত ভিডিও শেয়ার মার্কিন প্রেসিডেন্টের

Google Oneindia Bengali News

মার্কিন পুলিসের হাতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর নতুন করে বর্ণ বিদ্বেষ বিরোধী আন্দোলন মাত্রা পেয়েছে। কঠিন এই পরিস্থিতিতে উত্তেজনা আরও কয়েকগুণ বাড়িয়ে দিলেন মার্কিন প্রেসিডেন্ড নিজেই। ইনস্টাগ্রােম বর্ণ বিদ্বেষ মূলক ভিডিও শেয়ার করে বিপাকে ট্রাম্প। চাপে পড়ে ভিডিও মুছে দিয়েছেন তিনি।

 আমেরিকায় বর্ণ বিদ্বেষ

আমেরিকায় বর্ণ বিদ্বেষ

তীব্র করোনা সংক্রমণের মধ্যেই আমেরিকায় মাথাচারা দিয়েছে বর্ণবিদ্বেষ মূলক ভিডিও। মার্কিন কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েডের পুলিসের অত্যাচারে মৃত্যুর ঘটনাই চোখে আঙুল িদয়ে দেখিয়ে দিয়েছে ট্রাম্প শাসনের সত্যিটা। একনও মেরিকায় বর্ণবিদ্বেষ যে ভীষণ মাত্রায় রয়ে গিয়েছে সেটা প্রকট হয়ে উঠেছে। তাই নিয়ে উত্তাল হয়ে উঠেছে আমেরিকা। শয়ে শয়ে মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছেন।

বিতর্কে ট্রাম্প

বিতর্কে ট্রাম্প

রবিবার নিজের ইনস্টাগ্রামে এক সমর্থকের ভিডিও শেয়ার করেছিেলন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাতে ট্রাম্পের সমর্থক ট্রাম্প ২০২০, আমেরিকা ফার্স্ট স্লোগান দেওয়ার পাশাপাশি হোয়াইট পাওয়ার বলেও স্লোগান তুলেছিলেন। রবিবার সকাল সাড়ে সাতটা নাগাদ নিজের ইনস্টাগ্রামে এই ভিডিওটি শেয়ার করেন মার্কিন প্রেসিডেন্ট। মুহুর্তে শোরগোল পড়ে যায় গোটা দেশে। সকাল ১১টার মধ্যে সেই ভিডিওটি নিজের ইনস্টাগ্রাম থেকে ডিলিট করে দেন ট্রাম্প।

হোয়াইট হাউসের বিবৃতি

হোয়াইট হাউসের বিবৃতি

মার্কিন প্রেসিডেন্টের এই কাণ্ডের পরেই হোয়াইট হাউসের পক্ষ থেকে বিবৃতি জারি করা হয়। তাতে বলা হয়েছে মার্কিন প্রেসিডেন্ট হোয়াইট পাওয়ার স্লোগানটি খেয়াল করেননি তাই এই ভিডিওটি পোস্ট করেছিলেন। নিজের সমর্থকদের উন্মাদনে দেখে সেটি পোস্ট করেছিলেন বলে জানানো হয়েছে।

শোরগোল পড়েছে আমেরিকায়

শোরগোল পড়েছে আমেরিকায়

মার্কিন প্রেসিডেন্টের এই ভিিডও শেয়ার হতেই সেটা ভাইরাস হয়ে যায়। সমালোচনায় সরব হয়েছেন তাঁর বিরোধীরা। ডেমোক্র্যাট প্রেসিডেন্ট পদপ্রার্থী ডো বিডেন টুইট করে জানিয়েছেন, দেশকে ভাগ করতে চাইছেন ট্রাম্প। এই ভিডিও তার প্রমাণ। ডেমোক্র্যাটরা ট্রাম্পের অপশাসন নিয়ে সরব হয়েছেন।

নিজেদের অস্ত্রে নিজেরাই কুপোকাত পাকিস্তান! গ্রেনেড হামলায় কেঁপে উঠল করাচি স্টক এক্সচেঞ্জ, মৃত ১০নিজেদের অস্ত্রে নিজেরাই কুপোকাত পাকিস্তান! গ্রেনেড হামলায় কেঁপে উঠল করাচি স্টক এক্সচেঞ্জ, মৃত ১০

English summary
US Presidend donald trump shared racist Video of his fan later delete
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X