• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমেরিকায় করোনা ভাইরাসের প্রকোপ, রিপোর্ট উপেক্ষা করার চাঞ্চল্যকর অভিযোগ ট্রাম্পের বিরুদ্ধে

করোনা ভাইরাস নিয়ে আমেরিকার গোয়েন্দা সংস্থার রিপোর্টকে উপেক্ষা করেছিলেন প্রসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এমনই চাঞ্চল্যকর অভিযোগ ট্রাম্পে বিরুদ্ধে। যে সময় করোনা ভাইরাস চিনে মহামারীর আকার নিয়েছে, সেই জানুয়ারি ও ফেব্রুয়ারিকে ট্রাম্পকে সতর্ক করেছিলেন গোয়েন্দারা। আমেরিকার শীর্ষ সংবাদ মাধ্যমে এই সংক্রান্ত রিপোর্চ প্রকাশিত হয়েছে।

উপেক্ষা করেছিলেন ট্রাম্প

উপেক্ষা করেছিলেন ট্রাম্প

প্রকাশিত খবর অনুযায়ী গোয়েন্দাদের তরফে ভাইরাসের প্রকৃতি এবং বিশ্বব্যাপী তার প্রাদুর্ভাবের ক্ষমতা এবং চিন এর তীব্রতা অনেক কম করে দেখায় বলেও প্রেসিডেন্টকে জানানো হয়েছিল। কিন্তু ট্রাম্প তা উপেক্ষার রাস্তা নিয়েছিলেন বলে অভিযোগ উঠতে শুরু করেছে।

সরকারে থাকা অন্যরা বিপথে টালিত করেন

সরকারে থাকা অন্যরা বিপথে টালিত করেন

অভিযোগ উঠেছে, হয়ত ট্রাম্পের নিজের মত উপেক্ষার মতো ছিল না। কিন্তু সরকারে থাকা অন্যরা যেভাবে তাঁকে বুঝিয়েছেন, তার ওপর তার পক্ষে আর কিছু করার উপায় ছিল না।

মন্তব্যে অস্বীকতার সিআইএ

মন্তব্যে অস্বীকতার সিআইএ

আমেরিকা গোয়েন্দা সংস্থা সিআইএ এবং ডিরেক্টর অফ ন্যাশনাল ইন্টেলিজেন্স এব্যাপারে কোনও মন্তব্যে অস্বীকার করেছে বলে জানা গিয়েছে।

জানানো হয়েছিল জানুয়ারিতে

জানানো হয়েছিল জানুয়ারিতে

জানা গিয়েছে প্রেসিডেন্ট ট্রাম্পকে বিষয়টি নিয়ে শুধু জানুয়ারিতেি নয় ফেব্রুয়ারি মাসেও জানানো হয়েছিল। তবে গোয়েন্দা রিপোর্টে ভাইরাস কবে নাগাদ আমেরিকায় হানা দিতে পারে কিংবা পদক্ষেপ সম্পর্কে কিছুই বলা হয়নি। রিপোর্টে চিনের পাশাপাশি অন্য দেশে ভাইরাসের ছড়িয়ে পড়া নিয়ে জানানো হয়েছিল।

English summary
US intelligence wanrs President Trump in January and February as he dismissed coronavirus threat. while CIA declined to comment to the report.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X